191686

বাংলাদেশ ও কাতারে মানবতার সেবায় আলনূর কালচারাল সেন্টার

সুফিয়ান ফারাবী।।
স্পেশাল করেসপন্ডেন্ট>

ধর্মীয় ও সাংস্কৃতিমূলক সংগঠন আল নূর কালচারাল সেন্টার কাতার করোনা মহামারির এই সময়ে দুস্থ প্রবাসীদের পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন জেলায় অসহায় মানুষের সাহায্যে নিয়োজিত রয়েছে।

সংগঠনটি ইতিমধ্যে “আলনূর হেল্পিং হ্যান্ড বাংলাদেশ” -এর সহায়তা কার্যক্রমের আওতায় ঢাকায় মাওলানা ইসহাক আহমদ, মুন্সীগন্জে মাওলানা শরাফতুল্লাহ নদভী ও নোয়াখালীতে মাওলানা জূনাইদের তত্ত্বাবধানে প্রায় অর্ধশত আলেম পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করেছে।

অপরদিকে বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদিকা পারভীন ইসলামের নেতৃত্বে সাভারে অর্ধশত বিধবা ও অভিভাবকহীন পরিবারকে আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী দেয়া হয়।

এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদানের অর্থ প্রেরণ করা হয়। আলনূর মহাপরিচালক প্রকৌশলী শোয়েব কাসেম ও নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর জানান,কর্তব্যের তাগিদে বিদেশে থাকলেও প্রবাসীর মন জুড়ে থাকে স্বদেশ।

ইসলামী শিক্ষা রমজানের শাশ্বত আহবান ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আলনূর সদস্যবৃন্দ কাতারে ও বাংলাদেশে
সাহায্য তৎপরতায় অংশ নিয়েছে।

আলনূর হেল্পিং হ্যান্ড বাংলাদেশের পরিচালক মাওলানা আনসারুল হক ইমরান বলেন, করোনা ভাইরাসের এই দুর্যোগময় মূহুর্তে দুস্থ মানবতার কল্যাণে নিবেদিত এই আয়োজনে যারা আর্থিক সাহায্য করেছেন তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বছরব্যাপী এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

-এটি

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566