শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে বিরূপ আচরণ করা হচ্ছে: ড্যাব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে বিরূপ আচরণ করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

তারা বলেছেন, কোভিড ডেডিকেটেড হাসপাতাল, রিজেন্ট হাসপাতাল মিরপুর শাখায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে বিরূপ আচরণ করা হচ্ছে। সরকার নির্ধারিত বিধি মোতাবেক ন্যূনতম সুযোগ-সুবিধা (আবাসন ও খাবার) নিশ্চিত না করে ক্লিনিক ম্যানেজার অসৌজন্যমূলক আচরণ করেছেন।

রোববার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এমন অভিযোগ করেছেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মুহা. আব্দুস সালাম।

তারা বলেন, করোনা(কোভিড-১৯) মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও সম্মুখ যোদ্ধাদের উৎসাহিত করা খুবই জরুরি। কিন্তু অনেক ক্ষেত্রে সমন্বয়হীনতার পাশাপাশি হতাশাজনক কর্মকাণ্ড পরিলক্ষিত হচ্ছে, যা খুবই উদ্বেগজনক। বিশেষ করে অস্থায়ীভিত্তিতে সরকার অনুমোদিত বেসরকারি কোভিড ডেডিকেটেড হাসপাতালে সমন্বয়হীনতা প্রকট।

ড্যাব বলেছে, পত্রিকার খবরের পরিপ্রেক্ষিতে রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষ ব্যাখ্যা প্রদান করেছে কিন্তু তাতে তারা নিজেদের দোষ স্বীকার করার পরিবর্তে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপিয়ে দেয়ার অপচেষ্টা করেছে এবং অনেক বিষয়ে নীরব থেকেছে যা কাম্য নয়।

অনতিবিলম্বে রিজেন্ট হাসপাতালের কর্মকাণ্ডের সুষ্ঠু তদন্তসাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন তারা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ