বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


করোনায় রোহিঙ্গা আক্রান্তের সংখ্যা বাড়ছেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গাদের মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরো এক রোহিঙ্গার করো শনাক্ত হয়। এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোহিঙ্গার সংখ্যা ছয়।

আজ সোমবার বিকালে কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া জানান, ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পজেটিভ এসেছে। তার মধ্যে নতুন শনাক্ত হয়েছে ১৮ জন। অপর চারজন আক্রান্তদের ফলোআপ রিপোর্ট। এর মধ্যে কক্সবাজার জেলায় নতুন করে এক রোহিঙ্গাসহ ১৩ জনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় ৬ রোহিঙ্গাসহ মোট ২০২ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হল। অপর পাঁচ পজেটিভ হওয়া রোগী চট্টগ্রামের লোহাগাড়ার বাসিন্দা।

তিনি জানান, রবিবার কক্সবাজারের আট উপজেলা, ৩৪ রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৮ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়।

যদিও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা হওয়া আক্রান্তের সংখ্যা ২২৯ জন। অন্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

৪৭ দিনে মোট ৪০৯৯ জন সন্দেহভাজন রোগীর করোনাভাইরাস পরীক্ষা করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তার মধ্যে ২২৯ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল।

এর মধ্যে কক্সবাজারের মহেশখালীতে ১৩, টেকনাফে ৮, উখিয়ায় ২৭, রামুতে ৩, চকরিয়ায় ৬১, সদরে ৬০, কুতুবদিয়ায় ১ এবং পেকুয়ায় ২৩ জন রয়েছে। এর সঙ্গে যোগ হলো ছয়জন রোহিঙ্গা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ