শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কাল থেকে ময়মনসিংহ জেলার সমস্ত দোকানপাট বন্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন (বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা সম্পর্কে আগে যে সিদ্বান্ত নেয়া হয়েছিলো স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে তা বাতিল করেছে ময়মনসিংহ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও ঔষধের দোকান এ নিষেধাজ্ঞার বাহিরে থাকবে।

আজ রোববার বিকেলে ময়মনসিংহ জেলা প্রসাসক মুহা.মিজানুর রহমান সাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিগত কয়েকদিন বাজার এবং শপিংমলগুলো সারেজমিনে পরিদর্শন করে এ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে, বাজার, শপিংমল ও ব্যবসাপ্রতিষ্ঠানে আগত ক্রেতা বিক্রেতারা সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ মানার ক্ষেত্রে সম্পূর্ণ অবহেলা বা নির্লিপ্ত থেকেছে।

তাই এ বিষয়টির প্রতি লক্ষ্য রেখেই জনসাধারণ তথা ময়মনসিংহ জেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে আগামী ১৮ মে হতে সকল ধরণের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রধান করা হলো। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান,কাঁচাবাজার,ঔষধের দোকান এবং জরুরী পরিসেবা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

এর আগে গত ১০মে থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল ও বিপণী বিতানগুলো বন্ধ রাখা হয়েছে। তবে আগামিকাল থেকে এই নিয়ম পুরো ময়মনসিংহ জেলায় কার্যকর হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ