বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

সাতবাড়ি অনলাইন ফোরামের রমজান ফুড প্যাক বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা মহামারীর এই দুর্যোগে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর মানুষরা। গরীব অসহায়রা তাও সরকারি ত্রাণ ও বিভিন্ন দিক থেকে সাহায্য সহযোগিতা নিয়ে নিজেদের কষ্ট লাঘব করতে পারছেন।

কিন্তু মধ্যবিত্ত শ্রেণীর মানুষজন লোকলজ্জা ও নিজেদের সামাজিক মর্যাদাহানির ভয়ে না কারো কাছে নিজেদের অসহায়ত্বের কথা প্রকাশ করতে পারছেন, না সরকারি ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারছেন।

ঠিক এমন এক পরিস্থিতিতে গত ১০ই মে ছাগলনাইয়া উপজেলার, পশ্চিম ছাগলনাইয়া "সাতবাড়ি অনলাইন ফোরাম" রৌশন আলী মুন্সিবাড়ি সমাজের কিছু মধ্যবিত্ত পরিবারের মধ্যে রমজান ফুড প্যাক বিতরণ করেছে। ফুড প্যাকের মধ্যে ছিল, নিত্য প্রয়োজনীয় দ্রব্য চালডাল তেল লবণ চিনি পেঁয়াজ আলু সেমাই নুডুলস দুধ পাউডার ও ইফতার সামগ্রী।

জানা গেছে, মাওলানা তৈয়ব উল্লাহ নাসিম ও মাওলানা মোজাম্মেল হকের তত্ত্বাবধানে, এবং ওসমান গনি রুবেলের নেতৃত্বে, সাতবাড়ি অনলাইন ফোরাম গ্রুপের" সদস্যদের আর্থিক অনুদানে প্রাথমিক পর্যায়ে ১৩ টি মধ্যবিত্ত পরিবারের নিকট রাতের আঁধারে সবার অগোচরে প্রায় ২১ হাজার টাকার খাদ্য দ্রব্যাদি পৌঁছে দেয়া হয়। এ ধারা ভবিষ্যতেও চলমান থাকবে বলে জানান মাওলানা তৈয়ব উল্লাহ নাসিম।

উল্লেখ্য দেশ-বিদেশে অবস্থানরত এলাকার নবীন-প্রবীণ সবার মাঝে যোগাযোগ রক্ষা ও দূরত্ব কমিয়ে আনা এবং তরুণ ও যুব সমাজের মধ্যে ইসলামী মূল্যবোধ ও নীতি-নৈতিকতার সমন্বয় ঘটানো এবং দুর্যোগ ইত্যাদিতে সবাই একতাবদ্ধ হয়ে এলাকার মধ্যবিত্ত নিম্নবিত্ত অসহায়দের পাশে দাঁড়ানো ইত্যাদি লক্ষ্যকে সামনে রেখে গত ৬ই মে পথ চলা শুরু হয় সামাজিক সংগঠন সাতবাড়ি অনলাইন ফোরামের। সাতবাড়ির তেমুহানিতে একটি ইসলামী গণ পাঠাগার স্থাপন এবং পাঠাগার কেন্দ্রিক সোশ্যাল ওয়ার্কিং এর আওতায় বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনার পরিকল্পনা রয়েছে বলে জানান সংগঠনটির সমন্বয়ক মাওলানা তৈয়ব উল্লাহ নাসিম।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ