শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রহমতের মাসে ক্ষমা কর প্রভু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুনতাসির বিল্লাহ।।

হে আল্লাহ! আবার সুস্থ, সুন্দর একটা পৃথিবী দাও। হে রহমান! তোমার বাসির নামের গুণের কারণে তুমি তো সবই দেখো, ওই আরশে আজিমে থেকে তুমি তো দেখছ তোমার প্রিয় বান্দারা কত কষ্টে আছে। তারা আজ তোমার রহমতের ভিখারি হয়ে তোমার দিকে তাকিয়ে আছে। তোমার দয়ায় আবার তাদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দাও। তাদের ক্ষমা কোরো তোমার গুণবাচক নামের ওসিলায়।

হে কাহহার! তুমি তো তোমার প্রিয় হাবিবের কাছে ওয়াদা করেছ এ উম্মতের ওপর তোমার রাগের বহিঃপ্রকাশ করে সমূলে ধ্বংস করবে না। তুমি তো উত্তম ওয়াদা রক্ষাকারী।

হে সালাম! পৃথিবিতে আবার শান্তি প্রতিষ্ঠা করে দাও। আজ তোমার ঘরগুলোর দরজা বন্ধ, মানুশ চায়লেও যেতে পারছে না। এভাবে তুমি বিমুখতা প্রকাশ কোরো না। রহম কর এই উম্মতের ওপর।

হে আমার রব! পৃথিবীর আনাচে কানাচে এখনো তোমার প্রিয় বন্দারা রোনাজারি করছে তোমার শাহী দরবারে। তুমি তাদেরকে ফিরিয়ে দিও না। এই ইয়াতিম উম্মতকে তোমার দরবার থেকে এভাবে তাড়িয়ে দিও না। তোমার প্রিয় হাবিব ইয়াতিমদের ওপর যেমন রহম, স্নেহ-মায়া করেছে, ভালোবেসেছে, তুমি তার ইয়াতিম উম্মতের ওপর রহম কোরো। তুমি তো আর হামার রাহিমিন।

ইয়া মুজিব! এই মাসে তোমার পবিত্র বাণী নাযিল হয়েছিল। এই মাসের রহমত, নাজাত আর মাগফিরাতের অসিলায় তুমি এই মানব সভ্যতাকে মুক্তি দাও। আগের মত বায়তুল্লাহ, মসজিদে নববি, মসজিদে হারাম, আল আকসা সহ তোমার ঘরের দরজা সবার জন্য উন্মুক্ত করে দাও। এই ইবাদতের মাসে সবাই যেন প্রফুল্লতার সাথে তোমার ইবাদত করতে পারে, তুমি সেই সুযোগ করে দাও।

হে আল্লাহ, তুমি আবার সুস্থ সুন্দর একটা পৃথিবী দান কর। রহমতের মাসে ক্ষমা কোরো প্রভু।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ