শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


স্বাস্থ্যবিধি বজায় রেখে মসজিদ খুলে দেওয়া হোক: ইসলামী আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, দেশের অনেক গার্মেন্টস ও কারখানা শর্তসাপেক্ষে খোলে দেয়া হয়েছে। তাহলে মসজিদ কেন বন্ধ থাকবে? মসজিদগুলোকেও খুলে দেওয়া হোক। তিনি বলেন, মসজিদে মুসল্লি সংখ্যা নির্ধারণ না করে স্বাস্থ্যবিধি ঠিক রেখে সকল মসজিদ খুলে দিতে হবে।

পবিত্র মাহে রমযান মাস তাকওয়া অর্জনের মাস, গুনাহরাশি মাফ করানোর মাস। আমাদের গুনাহের কারণেই আজ করোনা নামক ভাইরাস মহামারি হিসেবে দেখা দিয়েছে। তিনি বলেন, এই মহামারি থেকে বাঁচতে একমাত্র আল্লাহর কাছে মাফ চাইতে হবে।

আর এজন্য মসজিদগুলোকে খুলে দিলে মুসল্লিরা তওবা-ইস্তেগফার করে আল্লাহর কাছে কান্নাকাটি করলে আল্লাহ পাক অবশ্যই মাফ করে দিবেন।

আজ সকালে পুরানা পল্টনস্থ নগর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, নুরুজ্জামান সরকার, মু. হুমায়ন কবির, মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক ফজলুল হক মৃধা, এইচএম সাইফুল ইসলাম, নজরুল ইসলাম খোকন, মাওলানা কামাল হোসাইন, এমদাদুল ফেরদৌস, মুফতী আব্দুল আহাদ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, দেশের সঙ্কটময় মুহুর্তে দেশে আবিস্কৃত গণস্বাস্থ্যের করোনার কীট পরীক্ষা-নিরীক্ষা করে গ্রহণ করা যেতে পারে। ভেদাভেদ ভুলে জনস্বার্থে কাজ করতে হবে। নেতৃবৃন্দ বলেন, হাজার হাজার মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। চিকিৎসা ছাড়া যেন কেউ মারা না যায় তার কার্যকরী ব্যবস্থা সরকারকে করতে হবে। মহামারীর সময় দলাদলি বা ভেদাভেদ না করে দেশ ও জনগণের স্বার্থে বেসরকারিভাবে দেশে আবিস্কৃত কীট গ্রহণ করুন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ