বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ত্রাণসহ ৩ দফা দাবিতে মহাসড়কে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সাভারে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া কয়েকশ’ গণপরিবহন শ্রমিক মহাসড়কে অবস্থান নিয়ে তিন দফা দাবিতে বিক্ষোভ করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে থানা রোড এলাকার ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে এ বিক্ষোভ প্রদর্শন করেন তারা। পরে পরিবহন মালিক ও পুলিশের আশ্বাসে প্রায় এক ঘণ্টা পর তারা মহাসড়ক ত্যাগ করেন।

পরিবহন শ্রমিকদের অভিযোগ, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে গত এক মাস ধরে তারা কর্মহীন। কিন্তু এ সময়ের মধ্যে তাদেরকে কেউ ত্রাণ বা সহায়তা প্রদান করেনি। দেশের এই সংকটময় পরিস্থিতিতে সহায়তা না পাওয়ায় তারা পরিবার-পরিজন নিয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন করছেন। তাই আজ তিন দফা দাবিতে তারা রাস্তায় নেমেছেন।

তাদের দাবিগুলো হলো- বর্তমান পরিস্থিতিতে ত্রাণ প্রদান করা, অবিলম্বে গণপরিবহন চালু করা এবং শ্রমিকদের কল্যাণের নামে বিভিন্ন শ্রমিক-মালিক সমিতির ব্যানারে চাঁদা আদায় বন্ধ করা।

সাভার পরিবহনের চেয়ারম্যান সোহরাব হোসেন বলেন, তিন দফা দাবিতে গণপরিবহন শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। পরে এ বিষয়ে শ্রমিকদের সঙ্গে আলোচনা করা হলে তারা সেখান থেকে চলে যান।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কাদের মোল্লা জানান, করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়ায় এবং এ সংকটকালে কোনো ধরনের সাহায্য না পাওয়ায় পরিবহণ শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। পরে পরিবহন মালিকরা তাদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা সড়ক ছেড়ে দেয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ