বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আড়াইলাখ পরিবারকে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করেছে রেড ক্রিসেন্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকটে দেশে আড়াইলাখ পরিবারকে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

আজ মঙ্গলবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়, জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি ২৬ এপ্রিল পর্যন্ত দেশের বিভিন্ন পর্যায়ে ২ লাখ ৫৬ হাজার ১৭টি পরিবার ও ব্যক্তির মাঝে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ (হাইজিন কিট, জীবাণুনাশক সাবান ও হ্যান্ড স্যানিটাইজার) বিতরণ করা হয়েছে।

এছাড়াও সংস্থাটির পক্ষ থেকে কক্সবাজার জেলায় চলমান মিয়ানমার রিফিউজি রিলিফ অপারেশন প্রোগ্রামের আওতায় বিভিন্ন ক্যাম্পে বসবাসরত ৯০ হাজার ৯১৮ পরিবারের মাঝে প্রি মুনসুন কিট বিতরণ করা হয়েছে বলেও এমআরআরও কর্তৃপক্ষ জানিয়েছে।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, করোনা প্রভাবে ক্ষতিগ্রস্তদের মনোসামাজিক সহায়তা প্রদানে রমজান মাসেও রেড ক্রিসেন্ট মনোসামজিক সহায়তা সেলের কার্যক্রম চালু রয়েছে। তবে সময়সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।

রোববার থেকে বৃহস্পতিবার ০১৮১১৪৫৮৫৪১ ও ০১৮১১৪৫৮৫৪২ (সকাল ৯ টা থেকে বিকাল সাড়ে ৩ পর্যন্ত) এই দুটি নম্বরে ফোন করে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে পরামর্শ ও প্রয়োজনীয় চিকিৎসাসেবা গ্রহণ করা যাবে।

মনোসামাজিক সহায়তা সেলের দায়িত্বরতরা জানান, প্রতিদিনই বিভিন্ন ব্যক্তি দেশের বিভিন্ন স্থান থেকে ফোন কলের মাধ্যমে চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করছেন। এছাড়াও সোসাইটির নিয়মিত হটলাইন নম্বর ০১৮১১৪৫৮৫২৪ সপ্তাহের প্রতিদিনই চালু রয়েছে।

অপরদিকে, সোসাইটির গৃহিত কোভিড১৯ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা, চট্রগ্রাম ও সবকয়টি বিভাগীয় শহর এবং জেলাসমূহে বসবাসরত জনগণের মাঝে জনসচেতনতা বৃদ্ধিতে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ, হাত ধোয়া ও সামাজিক দুরত্ব বজায় রাখতে উদ্বুদ্ধকরণ ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সহায়তা (ফুড পার্সেল) বিতরণসহ নানা কার্যক্রম চলমান রয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ