মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ইন্দোনেশিয়ার ধর্মীয় সভায় অংশ নেয়া ৪২থাই করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফরহাদ খান নাঈম: ইন্দোনেশিয়ায় একটি ধর্মীয় সমাবেশ থেকে আগত প্রায় ৮০ জন মুসলিমের অর্ধেকেরও বেশির শরীরের কোভিড-১৯ এর সংক্রমণ ধরা পড়েছে। বুধবার (৮ এপ্রিল) থাইল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এমনটাই জানা যায়।

মঙ্গলবার থেকে বুধবার সকাল পর্যন্ত থাইল্যান্ডে করোনা ভাইরাসের মোট ১১১টি পজিটিভ কেইস শনাক্ত করা হয়। এর মধ্য থেকে ৪২ জনই হলো উক্ত ধর্মীয় সমাবেশ থেকে আগত। তাদের সকলেই এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা তাউইস্লিপ এক বিবৃতিতে একথা জানান।

জানা যায়, প্রায় ৮০ জনের ওই দলটি গত সোমবারে ইন্দোনেশিয়া থেকে থাইল্যান্ডে প্রত্যাবর্তন করে। তবে ইন্দোনেশিয়ার কোন অঞ্চলে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয় এ ব্যাপারে সংশ্লিষ্টরা স্পষ্ট করে কিছুই বলেননি। জানা গেছে, গত মাসে ইন্দোনেশিয়ার পূর্ব সুলাওয়েসি প্রদেশে প্রায় ১০,০০০ মুসলিমের একটি বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়।

আক্রান্তদের অধিকাংশই হলেন সংখলা, নারাঠিওয়াট, পাটানি, ইয়ালা এবং সাতুন প্রদেশের। তবে উল্লিখিত অঞ্চলগুলোর মধ্যে কেবল সাতুনেই শনাক্ত হয়েছে ১৬ জন করোনা রোগী।

তাউইস্লিপ জানান, প্রত্যাবর্তনকারীদের যাদের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি তাদেরকে ও তাদের ফিরতি ফ্লাইটের কেবিন ক্রুদের সতর্কতামূলক আইসোলেশনে থাকার আদেশ দেওয়া হয়েছে।

এর আগে গত ফেব্রুয়ারিতে কুয়ালালামপুরে মসজিদে অনুষ্ঠিত হওয়া একটি সমাবেশে যোগ দেয় বিভিন্ন দেশ থেকে আগত প্রায় শতাধিক মুসলিম। এদের মধ্য থেকে প্রায় ১২ জনেরও বেশি কোভিড- ১৯ এ আক্রান্ত হয়ে থাইল্যান্ডে ফিরে আসে।

এদিকে থাইল্যান্ডে মঙ্গলবারে ১১১টি নতুন কেইসসহ গত জানুয়ারি থেকে এযাবৎ দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৩৬৯ এ, এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ এ। তবে টেস্টিং ব্যবস্থার সীমাবদ্ধতার কারণে আক্রান্তের প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে।

ব্যাংকক টাইম থেকে ফরহাদ খান নাঈমের অনুবাদ...

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ