শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি মুহাম্মদ আবদুল হামিদ। গতকাল বুধবার বিকেলে মাজেদ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার এ আবেদন করেন।

বঙ্গভবন সূত্রে জানা গেছে, বুধবার মৃত্যুর পরোয়ানা হাতে পেয়ে তা পড়ে শোনানো হয় আব্দুল মাজেদকে। এরপর তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন। কারা কর্তৃপক্ষের মাধ্যমে সেই আবেদন স্বরাষ্ট্রমন্ত্রণালয় বঙ্গভবনে পৌঁছায়। এরপর তা খারিজ করে দেন রাষ্ট্রপতি।

এদিকে, রাষ্ট্রপতি প্রাণভিক্ষার আবেদন খারিজ করায় আব্দুল মাজেদের দণ্ড কার্যকরে আর কোনো বাঁধা থাকছে না।

গত সোমবার দিবাগত রাত সাড়ে ৩টায় মিরপুর ১১ নম্বর থেকে আব্দুল মাজেদকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর মঙ্গলবার আদালতে হাজির করলে ঢাকা মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াৎ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আবদুল মাজেদ বিদেশে পলাতক বঙ্গবন্ধু হত্যার ছয় আসামির একজন। বাকি পাঁচ জনের মধ্যে রাশেদ চৌধুরী আমেরিকায় ও নূর চৌধুরী কানাডায় অবস্থায় করছেন বলে জানা গেছে। এ ছাড়া শরিফুল হক ডালিম, কর্নেল রশীদ, মুসলেহউদ্দীন রিসালদার বিভিন্ন দেশে পলাতক আছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ