শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে শবে বরাতের করণীয় বিষয়ে আল্লামা সাজিদুর রহমানের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ লাইলাতুন নিসফি মিন শাবান বা পবিত্র শবে বরাত। এই দিনে আল্লাহ রাব্বুল আলামীন তাঁর বান্দাদের প্রতি রহমতের বিশেষ নজর দান করেন। বান্দাদেরকে ক্ষমা করেন, রহম করেন।

এই বিশেষ রাত্রিতে আল্লাহর রহমত লাভের প্রত্যাশায় বেশি পরিমাণে ইবাদত-বন্দেগী করা; নামাজ, তিলাওয়াত, দুআ‘ ও যিকিরে নিমগ্ন থাকা, সকল প্রকার গুনাহ ও পাপচার থেকে তাওবা-ইস্তিগফার করা,সামনের জীবনে পরিপূর্ণ দ্বীনদারি অবলম্বনের বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হওয়া; এগুলো ছিলো আল্লাহর প্রিয় বান্দাদের আমল।

এই বছরের শবে বরাত আমাদের মাঝে এমন সময় উপস্থিত হয়েছে, যখন প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গোটা বিশ্বই নজীর বিহীন দুর্যোগ ও দুভোর্গের শিকার। কোনো সন্দেহ নেই, এটা মানুষের মন্দ কর্মেরই ফল।

মুমিন-মুসলমানের করণীয়- আজ শবে বরাত এবং জুমাবারের রাত। এই রাতকে আমরা গনীমত মনে করি, সাধ্যমত এর সদ্ব্যবহার করার চেষ্টা করি। নিজেদের সকল রকম গুনাহ ও পাপাচার থেকে মনে-প্রাণে তাওবা-ইস্তিগফার করি। বিপদ-দুর্যোগ থেকে মুক্তির জন্য আল্লাহ পাকের দরবারে কায়মনোবাক্যে প্রার্থনা করি। আল্লাহ আমদের সবাইকে তাওফীক দান করুন। আমীন।

-এ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ