মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

ছেলের ইমামতিতে সম্পন্ন হলো খলিফায়ে মাদানীর জানাজা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: উপমহাদেশের স্বাধীনতা আন্দোলনের নেতা শায়খুল ইসলাম হজরত মাওলানা সায়্যিদ হোসাইন আহমদ মাদানি (রহ.)-এর খলিফা ও বাংলাদেশের প্রাচীন ইসলামি রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি,শায়খুল হাদিস আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ির জানাজা সম্পন্ন হয়েছে।

আজ বুধবার (৮ মার্চ) দুপুর ১.৪৫ মিনিটে শায়খে ইমামবাড়ির ছেলে মাওলানা এমদাদুল্লাহ-এর ইমামতিতে জানাজা শেষে পারিবারিক কবস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে শায়খে ইমামবাড়ি গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে নিজ বাড়িতে বার্ধক্যজনিত রোগে ইন্তেকাল করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ১০০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

ব্যক্তিগত জীবনে তিনি ৬ ছেলে ও ২ মেয়ের পিতা ছিলেন। তার জীবদ্দশায় ৬ ছেলের ২ জন ইন্তেকাল করেছেন। এরমধ্যে একজন পাকিস্তানে শীয়াদের হামলায় শহীদ হন।

শায়েখে ইমামবাড়ী ২০০৫ সাল থেকে মৃত্যু পর্যন্ত জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ছয় পুত্র এবং তিন কন্যা সন্তানের জনক ছিলেন। দুই ছেলে তার জীবদ্দশায় মৃত্যুবরণ করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ