মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


আল্লামা আব্দুল মুমিন রহ. এর ইন্তেকালে আল্লামা সুলাইমান নোমানীর শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শাইখুল ইসলাম হুসাইন আহমদ মাদানী রহ. বিশিষ্ট খলিফা, জমিয়তে উলামায়ে ইসলামের সংগ্রামী আমীর, উপমহাদেশের শীর্ষ হাদিস বিশারদ ও আধ্যাত্মিক নেতা আল্লামা আব্দুল মুমিন রহ. (শায়েখে ইমামবাড়ী) মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন হজরত হাফেজ্জী হুজুর রহ. এর বিশিষ্ট খলিফা, ঢাকার জামিয়া নুরিয়া কামরাঙ্গীরচর মাদ্রাসার শাইখুল হাদিস, উপমহাদেশের অন্যতম হাদিস বিশারদ, শাইখুল হাদিস আল্লামা সোলাইমান নোমানী।

আজ বুধবার আওয়ার ইসলামে পাঠানো এক শোক বার্তায় তিনি বলেন, শায়খ আব্দুল মুমিন রহ. ছিলেন দেশ ও জাতির একজন চৌকস অভিভাবক। এ দেশের মুসলিম উম্মাহর দুঃসময়ে সামনে থেকে নেতৃত্বদানকারী একজন অকুতোভয় সিপাহসালার। ইলমী মহল, রাজনীতির ময়দানসহ সর্বত্র তিনি ছিলেন সর্বজনস্বীকৃত একজন ব্যক্তিত্ব। তিনি ছিলেন সারা বাংলাদেশের ওলামা-মাশায়েখ ও ধর্মপ্রান মানুষদের মাথার মুকুট।

জীবনের সিংহভাগ তিনি হাদিসের খেদমত করে গেছেন। শায়খ রহ. উপমহাদেশের শীর্ষ হাদিস বিশারদ ও আধ্যাত্মিক রাহবার। উনার ইন্তেকালে আধ্যাত্মিক জগতে এক বিশাল বিয়োগের সৃষ্টি হলো। উনার বিয়োগে বাংলাদেশের আলেমসমাজ একজন অভিভাবক হারালেন। আল্লাহ এই আলেমকে জান্নাতুল ফেরদৌসের আ’লা মাকাম দান করুক,আমিন।

আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের, ছাত্র,মুরিদ,খলিফাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ