শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘দলমত নির্বিশেষে সব মুসলিমদের নিজামুদ্দিনের সমর্থনে এগিয়ে আসার আহ্বান’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের প্রতিষ্ঠাতা ও কার্যকরী পরিষদের সদস্য মাওলানা খালেদ সাইফুল্লাহ রাহমানী নিযামুদ্দীনের বিষয়ে বলেন, বর্তমান সময়ে তাবরিগ মারকাজ দিল্লির নিজামুদ্দীনের বিরুদ্ধে মিডিয়ায় বিষদ্গার করে যাচ্ছে। এটি অত্যন্ত দুঃখজনক এবং সাম্প্রদায়িক বিদ্বেষের নামান্তর।

গতকাল মঙ্গলবার মাওলানা খালেদ সাইফুল্লাহ রাহমানীর অফিসিয়াল ফেজবুক পেইজে দেয়া এক বিবৃতিতে তিনি আরো বলেন, মিডিয়ার উচিত ছিল সরকার কর্তৃক একেবারে হঠাৎ কী করে লকডাউনের ঘোষণা দিলো! তার উপর আলোকপাত করা! কমপক্ষে ৪৮-৭২ ঘন্টার সময় দেওয়া উচিত ছিল, যেন দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া অন্যান্য এলাকার মানুষ, চাই যেকোনো উদ্দেশ্যেই যাক না কেন। তারা নির্ভিগ্নে আপন আপন ঠিকানায় পৌঁছার সুযোগ পেত। এরপর লকডাউন করতো।

তিনি বলেন, লকডাউনের কারণে সারাদেশে শ্রমিক শ্রেণীর লোক চরম ভোগান্তির শিকার হচ্ছে। যদিও সরকার কর্তৃক তাদেরকে বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা দেওয়ার কথা ঘোষণা করছে। কিন্তু তাৎক্ষণিকভাবে তাদের নিকট সেসব সুযোগ সুবিধা পৌঁছানো হচ্ছে না। এমন প্রেক্ষাপটে সকল মুসলমানের নিকট বিনিত নিবেদন থাকবে তারা যেন দলমত নির্বিশেষে সকল মতভেদ ভুলে গিয়ে মারকায নিজামুদ্দীনের সমর্থনে এগিয়ে আসে। এবং তাদের অবস্থানকে জোরদার করে। এমন করুণ মূহুর্তগুলোতে পরস্পর দলীয় মতভেদসমূহের উপর ছিদ্রান্বেষণ ও সমালোচনা পরিহার করে চলে।

এর দ্বারা সেসব ব্যক্তিদের শক্তিযোগানো হবে যারা যোগী আদিত্যনাথ কর্তৃক অযোদ্ধায় গিয়ে প্রোগ্রাম করার উপর চুপ থাকে। এবং এই যে হাজার হাজার শ্রমিক সারাদেশে আটকা পড়ে আছে, যারা নিরূপায় ক্ষুধার্ত, পিপাসিত অবস্থায় কালাতিপাত করছে। আর যে পরিমাণ লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে তারচে বেশি লোক লকডাউনের কারণে মারা গেছে। সেটা নিয়ে তো কোনো আলোচনা হয় না!

কিন্তু মারকায নিজামুদ্দীনের ব্যপারটিকে খুব জোরালোভাবে উঠানো হচ্ছে। এজন্য আমাদেরকে খুব সতর্ক হয়ে অত্যন্ত দূরদর্শিতা ও প্রজ্ঞার সাথে এব্যপারে মতামত ব্যক্ত করা উচিত। এবং অসতর্কতা বশত সেসব লোকের ষড়যন্ত্রের শিকার হওয়া যাবে না । যাদের মূল উদ্দেশ্য হলো ইসলামের ক্ষতিসাধন ও মুসলমানদের দুর্নাম করা। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এর তৌফিক দান করুন, আমীন।

মাওলানা মুফতি খালেদ সাইফুল্লাহ রাহমানীর অফিসিয়াল পেইজ থেকে

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ