শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

ভারতে মুসলিম হত্যার প্রতিবাদে লন্ডনে সর্বদলীয় উলামাদের প্রতিবাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের দিল্লিতে মুসলিম গণহত্যার প্রতিবাদে বৃটেনের সর্বদলীয় উলামাদের আহবানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪  মার্চ) লন্ডন মুসলিম সেন্টারের গ্রান্ড হলে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সর্বদলীয় উলামার সভাপতি মাওলানা এ কে এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক ও মজলিসে আমেলা সদস্য মাওলানা আবুল হাসনাত চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় ভারতে অব্যাহত সংখ্যালঘু দলন নির্যাতন ও সাম্প্রতিক দিল্লিতে মুসলিম গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে জাতিসংঘের তত্বাবধানে দিল্লী ম্যাসাকারের তদন্তের দাবী জানানো হয়।

সমাবেশে উপস্থিত সিনিয়র উলামা, সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দ ভারতের দিল্লিতে সাম্প্রতিক মুসলিম গণহত্যা বর্তমান ক্ষমতাসীন মোদি সরকারের ভারতকে একটি নিরংকুশ হিন্দু রাষ্ট্র গঠনের জন্য মুসলিম বিতাড়নের পরিকল্পনার অংশ বলে আখ্যায়িত করা হয়।

বক্তারা বলেন, ভারত একটি গণতান্ত্রিক ও সেক্যুলার রাষ্ট্র হওয়া সত্তেও গণহত্যায় দিল্লী প্রশাসন ও পুলিশের নিরব ভূমিকা এবং ক্ষেত্র বিশেষে উগ্র সাম্প্রদায়িক হিন্দু আর এস এস ও বিজেপি গুন্ডাদের সহায়ক ভূমিকা পালনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়, রাষ্ট্রের সংখ্যা লঘু নাগরিকদের সার্বিক নিরাপত্তা বিধান করা এবং তাদের স্ব স্ব ধর্মিয় স্থাপনা সহ তাদের বিশ্বাস ও ধর্ম কর্মের স্বাধীনতা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। কিন্তু মোদি সরকার তা পালনে সম্পূর্ণ ভাবে ব্যর্থ হয়েছে।

সভায় বক্তারা মোদি সরকারের এন আর সি ও সি এ এ বিলকে ভারতে সংখ্যালঘু বিশেষ করে মুসলিম নাগরিক অধিকার সংকোচন ও মুসলিম বিতাড়নের নীল নকশা বলে উল্লেখ করা হয় এবং অবিলম্বে তা বাতিলের জন্য জোর দাবি জানান।

সভায় বক্তব্য রাখেন, ইসলামী শরীয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফিজ মাওলানা আবু সাঈদ, মস্ক কাউন্সিলের চেয়ারম্যান হাফিজ মাওলানা শামসুল হক, মাইলএন্ড মসজিদের চেয়ারম্যান মাওলানা জমশেদ আলী, ইস্ট লন্ডন মসজিদের খতীব শায়খ আব্দুল কাইয়ূম, জাস্টিস ফর রোহিংগা ইউ কের চেয়ারম্যান শায়খ রামজী, ভয়েস ফর জাস্টিসের সেক্রেটারী কে এম আবু তাহের চৌধুরী, সেন্টার ফর ইসলামিক গাইডেন্সের চেয়ারম্যান মাওলানা মওদুদ হাসান, আলহুদা একাডেমির চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির সালেহ, মাদাহিরুল উলুম মাদিরাসার প্রিন্সিপাল মাওলানা ইমদাদ মাদানী, ব্যারিস্টার নাজির আহমেদ, ব্যারিস্টার আতাউর রহমান, সাংবাদিক মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, মাওলানা শুয়াইব আহমেদ, মাওলানা সাদিকুর রহমান, মাওলানা রেজাউল করিম, মাওলানা রফিক আহমেদ রফিক প্রমুখ।

সভায় চার দফা প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হয় এবং করোনা ভাইরাস থেকে সকলকে হেফাজত করা ও ভারতে মুসলমানদের নিরাপত্তা বিধানের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ