শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ইতালিফেরত ১৪২ বাংলাদেশি হজ ক্যাম্পে কোয়ারেন্টাইনে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চীনের পর সবচেয়ে বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যু হয়েছে ইতালিতে। সেই ইতালি থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে আসা ১৪২ জন যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখার জন্য আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ৮টায় ইতালির ভেনেতো রিজিওন থেকে ভেনিস এয়ারপোর্ট হয়ে এমিরাতের ইকে ৫৮২ ফ্লাইটযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন এসব বাংলাদেশি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, ১৪২ জন যাত্রী নিয়ে এমিরেটসের (ইকে ৫৮২) ফ্লাইটটি সকাল সাড়ে ৮টার দিকে ঢাকায় আসে। সেই ফ্লাইটে যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হবে কি হবে না, সে পদক্ষেপ নেবে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ।

বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, সেই ফ্লাইটে ১৪২ জন যাত্রী ছিলেন। এরমধ্যে ১২৬ জন ইতালি থেকে এসেছেন। তাদের হজ ক্যাম্পে নিয়ে আসা হয়েছে।

উল্লেখ্য, করোনার কোনও লক্ষ্মণ না থাকলেও দেশের বাইরে যে কোনও যায়গা থেকে ফেরত আসা ব্যক্তিদের ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে সরকার। এখন পর্যন্ত ১৪৫ দেশ ও অঞ্চলে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। আক্রান্ত হয়েছে এক লাখ ৪৫ হাজার মানুষ। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭২ হাজার ৫৩১ জন। তবে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে শুক্রবার (১৩ মার্চ) রাত পর্যন্ত প্রাণ হারিয়েছে ৫ হাজার ৪৩৬ জন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ