বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


করোনা আক্রান্ত ৩ জনের একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশে করোনা ভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে একজন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আজ শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এসময় তিনি বলেছেন, তিনজনের মধ্যে আরও একজন বাড়ি চলে যাওয়ার মতো অবস্থায় আছেন। কিন্তু তার বাড়িতে সমস্যার কারণে তিনি যেতে পারছেন না। এছাড়া বাকি একজনের এখনও করোনা ভাইরাস পজেটিভ আসেনি।

ডা. ফ্লোরা বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত নতুন কেউ আর শনাক্ত হয়নি। আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি। এটি নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

করোনা ভাইরাসে বয়োবৃদ্ধদের মৃত্যুর ঝুঁকি বেশি বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। চীন, দক্ষিণ কোরিয়া, ইতালি ও ইরানসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাইরাসটির সংক্রমণের পরিসংখ্যান ও তথ্য সংবাদ সম্মেলনে তুলে ধরেন আইইডিসিআর’র পরিচালক।

যারা বিদেশ থেকে দেশে ফিরছেন তাদের সেলফ কোয়ারেন্টাইনে যাওয়ার পরামর্শ দেন তিনি।

মীরজাদী সেব্রিনা জানান বলেন, আইইডিসিআরর হটলাইনে ইতোমধ্যে মোট ৪৩৪৯টি কল এসেছে। এর মধ্যে করোনা সংক্রান্ত কল ৪২১২টি। এছাড়া ১৬ জন সরাসরি এসেছেন।

‘আমরা অনুরোধ করব, যাদের শরীরে করোনার লক্ষণ আছে, আক্রান্ত দেশ থেকে এসেছেন তারা যেন আইইডিসিআরে সরাসরি চলে না আসেন। তারা হটলাইনে কল করুন। কারণ, আপনার শরীরে করোনা ভাইরাস থাকলে অন্যরা সংক্রমিত হতে পারে। আমরা বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করব। ইমেইল ও ফোনে রিপোর্ট জানিয়ে দেব’-যোগ করেন সেব্রিনা।

এ সময় মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি, ইউনিসেফের প্রতিনিধি প্রমুখ উপস্থিত ছিলেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ