বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

আখেরি মুনাজাতে শেষ হলো উজানীর ইসলাহি জোড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

তানযীল হাসান :মজলিসে তা'লিমুল উম্মাহ বাংলাদেশ আয়োজিত তিন দিনব্যাপি উজানীর বার্ষিক ইসলাহি জোড় শনিবার দুপুর ১টায় আখেরি মুনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। মুনাজাত পরিচালনা করেন উজানীর বর্তমান পীর মজলিসে তা'লিমুল উম্মাহ বাংলাদেশের আমির মাওলানা ফযলে এলাহী।

গত ৫ মার্চ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শুরু হয় এ ইসলাহী জোড়। এতে বিষয়ভিত্তিক গুরুত্বপূর্ণ ইসলাহি আলোচনা পেশ করেন দেশ বরেণ্য প্রখ্যাত ওলামায়ে কেরাম ও পীর মাশায়েখবৃন্দ।

শুক্রবার উজানীর ইসলাহি জোড়ে যোগ দিতে চট্টগ্রাম থেকে আগমন করেন - হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহকারী পরিচালক আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী।

তিনি বাদ জুমা গুরুত্বপূর্ণ বয়ান পেশ করেন। বয়ানে আত্মশুদ্ধির গুরুত্ব তুলে ধরার পাশাপাশি বাতিলের মোকাবেলায় আপোষহীন সংগ্রামের জন্য সকলকে উদ্বুদ্ধ করেন।

এছাড়া তিনি উজানী মাদরাসার দাওরায়ে হাদীসের ছাত্রদের বুখারি শরিফের বিশেষ দরস প্রদান করেন।

জোড়ে আগামী বছরের উজানীর বার্ষিক মাহফিল ও ইসলাহি জোড়ের তারিখ ঘোষণা করা হয়। বার্ষিক মাহফিলের তারিখ ২১ ও ২২ জানুয়ারী ২০২১, ইসলাহী জোড়ের তারিখ  ৪,৫, ও ৬ মার্চ ২০২১ ইংরেজি।

এসব তথ্য নিশ্চিত করেছেন মজলিসে তালিমুল উম্মাহ বাংলাদেশের সহ সভাপতি ও উজানী মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মিজানুর রহমান।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ