186183

ইসলামী ও সমমনা দলগুলোর বিক্ষোভ-গণমিছিল আজ

আওয়ার ইসলাম: দিল্লিতে পরিকল্পিত মুসলিম গণহত্যা, মুসলমানদের মসজিদ, বাড়িঘরে হিন্দুত্ববাদীদের তাণ্ডবের প্রতিবাদ এবং নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের আমন্ত্রণ বাতিলের দাবিতে আজ ৬ মার্চ শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ ও ঢাকায় গণমিছিলের কর্মসূচি পালন করবে ইসলামী ও সমমনা দলগুলো।

এ কর্মসূচির লক্ষ্যে গত সোমবার মোহাম্মদপুর, মঙ্গলবার মিরপুর, বুধবার যাত্রাবাড়ীসহ রাজধানীর বিভিন্ন জোন-ভিত্তিক বিক্ষোভ সমাবেশ হয়েছে।

এর আগে এক বিবৃতিতে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, যে নরেন্দ্র মোদির প্রত্যক্ষ মদদে ভারতের পুলিশ এবং হিন্দুত্ববাদী গুণ্ডারা দিল্লিতে মুসলিম গণহত্যা চালিয়েছে, মুসলমানদের ঘরবাড়ি, মসজিদ-মাদরাসায় অগ্নিসংযোগ করেছে, সম্পদ লুটপাট করেছে, সেই নরেন্দ্র মোদি বাংলাদেশের মাটিতে পা রাখবে আমাদের দেশের শান্তিপ্রিয় জনতা এটা কখনোই বরদাশত করবে না

আল্লামা কাসেমী বলেন, আমরা শান্তির পক্ষে, সম্প্রীতির পক্ষে, সহনশীল সমাজব্যবস্থার পক্ষে এবং সব স্তরে ন্যায়-ইনসাফ ও সুবিচারের পক্ষে। আমরা চাই আমাদের দেশে বিভিন্ন ধর্মমতের মানুষের সামাজিক সম্প্রীতি অটুট থাকুক। আমাদের বিশ্বাস, সরকার বাংলাদেশের মুসলমানদের মনোভাব বুঝতে পারবে এবং দেশের শান্তি-শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতির স্বার্থে মোদির সফর বাতিল করবে।

তিনি বলেন, সরকার যদি মোদির সফর বাতিল না করে, তাহলে দলমত নির্বিশেষে দেশের সব মানুষকে ঈমানি চেতনাবোধ, দেশপ্রেম ও মানবিক দায়িত্ববোধের জায়গা থেকে রাজপথের আন্দোলনে জোরদার অংশগ্রহণ করতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এ কর্মসূচিতে উপস্থিত থাকবেন উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি শায়খুল হাদিস আল্লামা আব্দুর রব ইউসূফী, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব অধ্যাপক মাওলানা মোস্তফা তারেকুল হাসান, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিন, খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজি, ইসলামী ঐক্য আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হুসাইন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, বাংলাদেশ খেলাফত মজলিসের সহপ্রচার সম্পাদক মাওলানা ফয়সল আহমদ, মাওলানা এ বি এম শরীফুল্লাহ, মাওলানা ছানাউল্লাহ মাহমুদী প্রমুখ।

আরএম/

ads