শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন শেখ হাসিনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হওয়ায় মুহিউদ্দিন ইয়াসিনকে অভিনন্দন জানিয়ে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (০১ মার্চ) লেখা এই চিঠিতে দু’দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হওয়ার পাশাপাশি নতুন সম্ভাবনা উন্মোচনের আশা প্রকাশ করেছেন শেখ হাসিনা।

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন বার্তায় শেখ হাসিনা দেশটির প্রতি কৃতজ্ঞতা জানান। নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার বিষয়টিকে অবিস্মরণীয় উল্লেখ করে বলেছেন, মানুষের প্রতি রাজনৈতিকভাবে দায়িত্বশীলতাই মুহিউদ্দিন ইয়াসিনকে এই আসনে অভিষিক্ত করেছে। তাঁর শাসনামলে বাংলাদেশের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাধীনতার সময় থেকেই মালয়েশিয়া বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হিসেবে পাশে থেকেছে বলেও চিঠিতে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি জানান, সুশাসন, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা, নারীর ক্ষমতায়নসহ সুষম উন্নয়নে দুই দেশ বদ্ধপরিকর। বাংলাদেশি শ্রমিকদের জন্য মালয়েশিয়ার শ্রমবাজারে অন্তর্ভুক্তির ইস্যুতেও দেশটির প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

রোহিঙ্গা সংকটে মালয়েশিয়া শুরু থেকেই বাংলাদেশকে সমর্থন দিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা করেন। প্রত্যাবাসনের ক্ষেত্রেও মিয়ানমারের ওপর রাজনৈতিক চাপ অব্যাহত রাখতে সচেষ্ট থাকবে দেশটি৷

দু'দেশের সম্ভাবনাময় খাতগুলো নিয়ে আরো নতুন দুয়ার উন্মোচিত হবে বলে আশা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। চিঠিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর উদযাপন অনুষ্ঠানেও মুহিউদ্দিন ইয়াসিনকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরএম/


সম্পর্কিত খবর