বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮১১

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে শনিবার ৮৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চীনের মূল ভূখণ্ডে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮১১ জনে দাঁড়িয়েছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন আজ রোববার এ তথ্য জানিয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাসের উপস্থিতি এক মাসের বেশি হলেও তা নিয়ন্ত্রণে আনতে পারছে না চীন সরকার। গতকাল শনিবার এখন পর্যন্ত সব থেকে ‘ভয়ানক দিন’ হিসেবে আখ্যায়িত হয়েছে। এদিন চীনের হুবেই প্রদেশেই মারা গেছেন ৮৯ জন।

চীনের স্বাস্থ্য কমিশনের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন করে এই ভাইরাসে শনিবার ৮৯ জনের মৃত্যু হয়। এদের ৮১ জনই হুবেই প্রদেশের। চীন জুড়ে বর্তমানে এই ভাইরাসের আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ছাড়িয়েছে।

এছাড়া চীনের বাইরে এই ভাইরাসে ফিলিপাইনে একজন এবং হংকংয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি বিশ্বের প্রায় ২৫ টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতোমধ্যেই চীনের সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছে।

মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে বেশ কয়েকটি দেশ। চীনের মূল ভুখণ্ডের বাইরে হংকং ও ফিলিপাইনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আরও দুজন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ