শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মিঠামইনে মাদরাসা শিক্ষার্থীদের ব্যতিক্রমী আয়োজন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান
বিশেষ প্রতিনিধি

কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত এলাকা মিঠামইনের মহিষারকান্দির মাতলুবুল উলূম আলিম মাদরাসার ছাত্র সংসদ এর উদ্যোগে আরবী ক্যালিগ্রাফি, দেয়ালিকা প্রদর্শনী ও তুলি উৎসব প্রতিযোগিতা শুরু হয়েছে।

গত ২০ জানুয়ারি (সোমবার) মাতলুবুল উলূম আলিম মাদরাসার ছাত্র-শিক্ষদের উপস্থিতিতে এ প্রতিযোগিতার সূচনা হয়।আগামীকাল ২১ জানুয়ারি (বুধবার) পর্যন্ত এ তুলি উৎসব চলবে এ প্রতিযোগিতা।

মাতলুবুল উলূম আলিম মাদরাসার ছাত্র তুলি উৎসবের আহবায়ক ভিপি মোজাহিদুল ইসলাম বলেন, বর্তমান সময়ে মাদরাসা শিক্ষার অবস্থা দিনদিন প্রশংসার দাবিদার হচ্ছে, তাই প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে এরকম সৃজনশীল প্রতিযোগীতার আয়োজন করা খুবই জরুরি।

তিনি বলেন, আমরা নিয়মিত ক্লাস ও ধর্মভিত্তিক কাজের বাইরে সময় করে ছাত্রদের অংশগ্রহণে ব্যতিক্রমী কাজ করে থাকি। এবারের তিন দিনব্যাপী এই উৎসবে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। এতে শিক্ষার্থীরা আরবী ও বাংলা ক্যালোগ্রাফি, দেয়ালিকা, ইসলামিক স্থাপনা ও মুক্তিযুদ্ধের চিত্রাংকণসহ নানান চিত্র শিল্প প্রদর্শন করেছেন।

তুলি উৎসব ক্যালিগ্রাফি ও দেয়ালিকা প্রদর্শনী প্রতিযোগিতায় সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসীও৷  প্রতিযোগিতার প্রথমদিন থেকেই স্কুল কলেজের ছাত্রদের ব্যাপক আগ্রহের সাথে দেখছেন ব্যতিক্রমী এ আয়োজনকে।

মাহফুজুর রহমান তুষার এর পরিচালনায় প্রতিযোগিতা উৎসবের উদ্ধোধন করেন মাতলুবুল উলূম আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোঃ মোবারক হোসাইন আজহারী। এ সময় মাদরাসার গভর্নিং বডির সদস্য, শিক্ষকমন্ডলী এবং প্রত্যেক ক্লাসের শিক্ষার্থী, আলোর মিছিল সমাজ কল্যাণ সংগঠন মহিষারকান্দি এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরএম/


সম্পর্কিত খবর