শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


এনআরসি বিষয়ে সুষ্ঠু সুন্দর সমাধানে মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের ইমামগণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন।।

গোটা ভারতে দাবানলের মতো ছড়িয়ে পড়া নাগরিকত্ব বিলের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলনের মধ্যেই নতুন একটি সিদ্ধান্ত নিয়েছেন দেশটির মুসলিম বুদ্ধিজীবী ও মসজিদের ইমামগণ। বিক্ষোভকারীদের ‘চাওয়া’ ও সুষ্ঠু সুন্দর সমাধানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাদের একটি দল দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

আজ বুধবার স্থানীয় উর্দু গণমাধ্যম মিল্লাত টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়, ইমাম অর্গানাইজেশন অব ইন্ডিয়ার সভাপতি উমাইর ইলিয়াসি একটি অনলাইন মিডিয়ায় সাক্ষাৎকার প্রদানকালে এই তথ্য নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এই সাক্ষাতের উদ্দেশ্য আন্দোলনকারীদের মনোবেদনা ও চাওয়া পাওয়াগুলো দেশের সর্বোচ্চ দুই রাজনৈতিক নেতার সামনে উপস্থাপন করা বলে উমাইর ইলিয়াসি জানিয়েছেন।

বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে হওয়া গণবিক্ষোভকে গণতান্ত্রিক আন্দোলন বর্ণনা করে তিনি বলেছেন, বিক্ষোভকারীদের কন্ঠস্বরকে নরেন্দ্র মোদি পর্যন্ত পৌঁছে দেয়া আমাদের দায়িত্ব। দেশে যে পরিস্থিতি বিরাজ করছে এর কারণে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হচ্ছে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার মাধ্যমে কোনো না কোনো সমাধান বেরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন উমাইর ইলিয়াসি।

এর আগে ২০১৪ সালে নরেন্দ্র মোদি ভারতের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরে এই উমাইর ইলিয়াসির নেতৃত্বেই মুসলিম কমিউনিটির একটি প্রতিনিধি দল তার সঙ্গে সাক্ষাতে মিলিত হয়েছিলেন।

মিল্লাত টাইমস অবলম্বনে বেলায়েত হুসাইন

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ