বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


৫৬ পদে নিয়োগ দিচ্ছে মাদরাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : মাদরাসার নবসৃষ্ট ৪৩ ক্যাটাগরির ৫৬ পদে জনবল নিয়োগের জন্য আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। উক্ত পদগুলোর মধ্যে দাখিল মাদরাসার জন্য ১২টি, আলিম মাদরাসার জন্য ১১টি, ফাজিল মাদরাসার জন্য ১১টি ও কামিল মাদরাসার জন্য ৯টি শিক্ষক-কর্মচারী পদ রয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) আদেশটি প্রকাশ করে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। ১৯ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জানা গেছে, দাখিল মাদরাসার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সহকারী শিক্ষক, বাংলা, সমাজবিজ্ঞান বা ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক, আয়া ও নিরাপত্তা কর্মী পদে ২০১৯-২০ অর্থবছর থেকে নিয়োগ দেওয়া যাবে। এছাড়া ভৌত বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক, সহকারী গ্রন্থাগারিক বা ক্যাটালগার, কম্পিউটার ল্যাব অপারেটর পদে ২০২০-২০২১ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে।

এদিকে দাখিল মাদরাসায় জুনিয়র মৌলভী, ল্যাব সহকারী ও সহকারী মৌলভী পদে ২০২১-২২ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে। সেই সঙ্গে ব্যবসায় শিক্ষা বিষয়ের সহকারী শিক্ষক ও গার্হস্থ্য অর্থনীতি বিষয়ে সহকারী শিক্ষক পদে ২০২২-২৩ অর্থ বছরে নিয়োগ দেওয়া যাবে।

নবসৃষ্ট পদের আদেশ অনুসারে, আলিম মাদরাসার আইসিটি বিষয়ের প্রভাষক, আরবি বিষয়ের প্রভাষক ও আফিস সহকারী, কাম হিসাব সহকারী পদে ২০১৯-২০ অর্থবছর থেকে নিয়োগ দেওয়া যাবে। আলিম মাদরাসার উপাধ্যক্ষ, পদার্থ ও রসায়ন বিষয়ের দুইটি প্রদর্শক পদ, অফিস সহকারী ও কম্পিউটার অপারেটর পদে ২০২০-২১ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ