শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বেঁধে দেয়া সময়সীমা শেষ, মাওলানা ফজলুর রহমানের পরবর্তী পদক্ষেপ কী?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ এবং পুনরায় নির্বাচন দাবিতে বেঁধে দেয়া দুই দিনের (৪৮ ঘন্টা) আলটিমেটাম রোববার শেষ হয়েছে। এ নিয়ে ক্রমেই উত্তেজনা ছড়িয়ে পড়েছে দেশজুড়ে।

মাওলানা ফজলুর রহমান বিরোধী দলগুলোর সঙ্গে আজ (সোমবার) ইসলামাবাদের আজাদী মার্চ সম্পর্কিত ভবিষ্যতের কর্মসূচি নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য বৈঠক করবে। রোববার সন্ধ্যায় এ নিয়ে রুদ্ধদ্ধার বৈঠক শেষে আজাদী মার্চের ভাষণে তিনি একথা জানান।

রবিবার জমিয়তে উলামায়ে ইসলামের (জেআইআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান বলেছেন, বিরোধী দলগুলোর সাথে পরামর্শ করে তারা তাদের ভবিষ্যত কর্মপরিকল্পনার সিদ্ধান্ত নেবে। খবর জিও নিউজের।

বিরোধী দলগুলোর সাথে বৈঠক শেষে মাওলানা ফজলুর রহমান আজাদী মার্চ সম্পর্কে শিগগিরই একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।

পিএমএল-এন সভাপতি শেহবাজ শরীফও চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য আজ দলীয় বৈঠক ডেকেছেন।

এদিকে, জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমানের সাথে ফেডারেল সরকার আলোচনার সিদ্ধান্ত নিয়েছে বলে জিও নিউজের খবরে বলা হয়েছে।

ইমরান খান সরকারের কর্মকর্তা বলছেন, সঙ্কট সমাধানের জন্য সরকারের উচিত মাওলানা ফজলুর রহমানের সাথে গুরুত্বের সাথে আলোচনা করা। তিনি এখনও চুক্তি লঙ্ঘন করেননি, তাই আমাদেরও তার সাথে কথা বলা উচিত।

প্রসঙ্গত, নির্বাচনে জালিয়াতির মাধ্যমে ক্ষমতায় আসার অভিযোগে ইমরান খানকে অপসারণে কয়েক লাখ সমর্থককে নিয়ে রাজধানী ইসলামাবাদে বিস্তৃত পরিসরে ক্যাম্প করে অবস্থান করছেন এই আলেম রাজনীতিবিদ।

বৃহস্পতিবার রাত থেকে কয়েক লাখ কর্মী- সমর্থক নিয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থান করছেন মাওলানা ফজলুর রহমান।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বানি গালা আবাসিক ভবনের বাইরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পদত্যাগে বেঁধে দেয়া সময়সীমার মধ্যে ক্ষমতা থেকে সরে না গেলে বিক্ষোভকারীরা তাকে গ্রেফতার করতে পারে বলে জমিয়ত নেতার হুমকির পর এই নিরাপত্তা পদক্ষেপ নেয়া হয়েছে।

যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা জানিয়েছে স্থানীয় প্রশাসন। রাজধানীর বাণিজ্যিক এলাকায় পাহারা দিতে অভিজাত বাহিনী ও আধাসামরিক বাহিনীকে ডাকা হয়েছে।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পার্লামেন্টের সামনে সাঁজোয়া যান মোতায়েন করা হয়েছে। স্পর্শকাতর জায়গাগুলোতে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্যও আনা হয়েছে।

জমিয়তে উলামায়ে ইসলামের প্রধানের হুমকির পর প্রধানমন্ত্রীর বানি গালা বাসভবনের দিকের সড়কগুলোতে নিরাপত্তা বেড়া বসানো হয়েছে।

সূত্র: জিও নিউজ, ডেইলি জং

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ