মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত আজ বাদ মাগরিব ‍উত্তরা জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় ইসলাহী বয়ান করবেন শায়খ ইব্রাহিম আফ্রিকী তেলের দাম বাড়ানোর বিষয়ে ‘জানেন না’ বাণিজ্য প্রতিমন্ত্রী

সম্পূর্ণ ইসলামি জীবন-যাপন করতে সংগীতকে বিদায় বললেন পাকিস্তানি গায়িকা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: 'লাল মেরি প্যত' ও 'দানে পে দানা'সহ অসংখ্য সব জনপ্রিয় গানে কন্ঠ দিয়ে খ্যাতি অর্জন করা পাকিস্তানি সুফি গানের শিল্পী সাজিয়া খুশক সংগীত জগত থেকে বিদায় নিয়েছেন।

গতকাল শুক্রবার জিয়ো নিউজ জানিয়েছে, সম্পূর্ণ ইসলামি জীবনযাপনের জন্য বিখ্যাত এই গায়িকা একটি ইন্টারভিউতে সংগীত জগতে তার ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন।

সাজিয়া বলেন বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছি, আমার বাকি জীবনে শুধুমাত্র ইসলামের খেদমকে পার করব। দীর্ঘ ক্যারিয়ারে যারা আমার পাশে ছিলেন এবং আমার সব ভক্ত ও অনুরক্তদের শুকরিয়া জ্ঞাপন করি এবং বিদায়বেলা আমি আশাবাদ ব্যক্ত করছি, তারা যথারীতি আমার এই সিদ্ধান্তকেও সমর্থন করবেন।

তিনি আরও বলেন, আমি আমার সিদ্ধান্তের উপর স্থীর থাকবো। সংগীতে ফেরার ইচ্ছে আর আমার নেই।

কে এই সাজিয়া খুশক?

সাজিয়া খুশক সিন্ধুর জামশোরো শহরে জন্মগ্রহণ করেন এবং ১৯৯২ সালে 'মেরা আদিঠা পুকইরা' শিরোনামের গান দিয়ে সংগীত জগতে পা রাখেন।

তারপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি; বিগত ২৫ বছরের ক্যারিয়ারে মাতৃভাষা উর্দু ও সিন্ধি ছাড়াও বেলুচি পাঞ্জাবি সারাইকি কাশ্মীরিসহ আরো কয়েকটি ভাষায় তার কন্ঠে পরিবেশিত হয়েছে জনপ্রিয় অসংখ্য গান।

সাজিয়া পাকিস্তানের বিভিন্ন শহরসহ অন্তত ৪৪ টি দেশে সংগীত পরিবেশনের জন্য আমন্ত্রিত হয়েছেন। একাধারে তিনি সূফী ও লোকগান গাইতেন।

জিয়ো নিউজ অবলম্বনে বেলায়েত হুসাইন 

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ