শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মাত্র ৫৯ মিনিটে আপনার বাসায় ওষুধ পৌঁছে দিবে ‘গোমেডকিট’!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এখন মাত্র ৫৯ মিনিটে আপনার প্রয়োজনীয় ওষুধটি পৌঁছে যাবে বাসায়। আর এই কাজের দায়িত্ব নিচ্ছে অনলাইনে ওষুধ ডেলিভারি সেবা ‘গোমেডকিট’।

গতকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বাংলামোটরের ওয়াটার ফল কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে ‘গোমেডকিট’ মোবাইল অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেন প্রধান অতিথি তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বেসিসের পরিচালক দিদারুল আলম সানী, ডিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ ইবনে নূর, ই-কমার্স অ্যাসোসিয়েশনের (ই-ক্যাব) সভাপতি শমী কায়সার এবং উইমেন অ্যান্ড ই-কমার্সের সভাপতি নাসিমা আক্তার নিশা।

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ১০ বছর আগেও দেশের স্বাস্থ্যসেবার যে অবস্থা ছিল তার আমূল পরিবর্তন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই ১০ বছরে স্বাস্থ্য খাতের যে উন্নতি হয়েছে তা আগের ৩০ বছরেও কোনো সরকার করতে পারেনি। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামীণ মানুষের দোরগোড়ায় পৌঁছেছে এখন স্বাস্থ্যসেবা। আর এখন তো টেলি মেডিসিনের সময়।

গোমেডকিট এর প্রশংসা করে পলক আরও বলেন, এ ধরনের উদ্যোগ স্বাস্থ্য খাতে আমূল পরিবর্তন আনবে। শিক্ষার সাথে ইন্টারনেটকে জুড়ে দিলে দারুণ কিছু হয়। যার বাস্তব উদাহরণ গোমেডকিট। এবারের বাজেটে প্রধানমন্ত্রী স্টার্টআপদের জন্য ১০০ কোটি টাকা বাজেট রেখেছে।

এমন দেশীয় স্টার্টআপ যেন গ্লোবাল প্ল্যাটফর্মে পরিচিতি পেতে পারে তার জন্য আমাদের তরফ থেকে সার্বিক সহায়তা থাকবে। সফটওয়্যার এবং আর্থিক সহায়তা থাকবে।

প্রসঙ্গত, বর্তমানে শুধু ঢাকা শহরে ২৪ ঘণ্টা কার্যক্রম পরিচালনা করছে গোমেডকিট। পরবর্তীতে এটিকে সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে বলে জানান উদ্যোক্তা সোহান ও সৌরভ। তারা জানান, বাজারে প্রেসক্রিপশনবিহীন ওষুধ বিক্রি করা হচ্ছে।

যার সবচাইতে বাজে প্রভাব পড়ছে মাত্রাতিরিক্ত এন্টিবায়োটিক ব্যবহার করায়। 'গোমেডকিট' অ্যাপ ব্যবহারে আমরা উৎসাহিত করছি এ বিষয়টি মাথায় রেখে। এছাড়া ব্যস্ততম শহরে অনেক সময় আপনার বাবা-মা বা নিকটজনের জন্য ওষুধ বাসায় নিয়ে আসতে ভুলে যেতে পারেন।

অথবা আপনার জন্যও প্রয়োজন হতে পারে জরুরি ওষুধ। এই সকল প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে আমরা তৈরি করেছি 'গোমেডকিট' অ্যাপ। ডাউনলোড : https://bit.ly/2mffdC1 ঠিকানায়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ