মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :

একনেকে ক্যানসার কেন্দ্র স্থাপনসহ ৮ প্রকল্পের অনুমোদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিভাগীয় শহরে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যানসার চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হবে। এ প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে ২ হাজার ৩৮৮ কোটি টাকা। প্রকল্পটি বাস্তবায়নে পুরো অর্থায়ন সরকার করবে।

আজ মঙ্গলবার সকালে শেরে বাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি ভবনে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় এমন একটি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে

একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে একনেক বৈঠকে ৮ হাজার ৯৬৮ কোটি টাকা ব্যয়ে ক্যানসার কেন্দ্র স্থাপনসহ মোট ৮ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে সরকারি ব্যয় ৮ হাজার ৯৫২ কোটি ৫৯ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব ব্যয় হবে ১৫ কোটি ৪৯ লাখ টাকা।

বৈঠকে অনুমোদিত অন্য প্রকল্পগুলো হলো- সড়ক পরিবহর ও সেতু মন্ত্রণালয়ের দুটি প্রকল্প 'ময়মনসিংহ (রঘুরামপুর)-ফুলপুর-নকলা-শেরপুর (আর-৩৭১) আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন প্রকল্প ও ‘রাজশাহী-নওহাটা-চৌমাসিয়া সড়কের বিন্দুর মোড় হতে বিমান বন্দর হয়ে নওহাটা ব্রিজ পর্যন্ত পেভমেন্ট ৪ লেনে উন্নীতকরণ’ প্রকল্প; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘রাজশাহী মহানগরীর উপশহর মোড় থেকে সোনাদিঘী মোড় এবং মালোড়া মোড় হতে সাগরপাড়া মোড় পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন’ প্রকল্প।

প্রধানমন্ত্রী কার্যালয়ের ‘আশ্রয়ণ-২ শীর্ষক’ প্রকল্প; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘জুনোসিস এবং আন্তঃসীমান্তীয় প্রাণিরোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ গবেষণা’ প্রকল্প; পরিকল্পনা মন্ত্রণালয়ের ‘স্ট্রেংদেনিং মনিটরিং এন্ড ইভালুয়েশন ক্যাপাবিলিজ অব আইএমইডি' প্রকল্প; বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের 'ভারতের ঝাড়খন্ড হতে বাংলাদেশে বিদ্যুৎ আমদানি করার লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর থেকে মনাকষা সীমান্ত পর্যন্ত ৪০০ কেভি সঞ্চালন লাইন নির্মাণ' প্রকল্প।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ