বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বিপিএল হচ্ছে না এ বছর: অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এক বছরে দুইবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) হওয়া সম্ভব না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে লোটাস কামাল বলেন, বিপিএল আমার সময়ে তৈরী করা। আইনে আছে এক বছরে দুইবার বিপিএল হবে না। সে হিসেবে এ বছর বিপিএল হওয়ার কোনো সুযোগ নেই।

সম্প্রতি বিপিএল গভর্নিংবডির পক্ষ থেকে জানানো হয়েছিল আগামী ৬ ডিসেম্বর থেকে বিপিএলের সপ্তম আসর শুরু হবে। তার আগে আগস্টের মাঝামাঝি সময়ে হওয়ার কথা ছিল খেলোয়াড়দের নিলাম। কিন্তু নিলামের সময় পার হলেও প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়নি। এখনও চুড়ান্ত হয়নি চট্টগ্রামের ফ্রাঞ্চাইজি মালিক।

গভর্নিং কাউন্সিলের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তার বলেছেন বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিই এক বছরে দুটি বিপিএল খেলতে রাজি নয়। বিপিএলের সর্বশেষ আসরটি হয়েছিল এ বছরেরই জানুয়ারি-ফেব্রুয়ারিতে।

উল্লেখ্য, বিপিএলের ষষ্ঠ আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০১৮ সালের ডিসেম্বরে। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ২০১৯ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। তাই সময় মেলাতে সপ্তম আসরটি চলতি বছরেই আয়োজন করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে অনুযায়ী এ বছরের ৬ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হবার কথা সপ্তম বিপিএলের।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ