শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রমজানে স্মার্টফোনে নয়, আল্লাহকে সময় দিন: মুমতাজুল করিম বাবা হুজুর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম

দারুল উলূম হাটহাজারি মাদরাসার প্রবীণ উস্তাদ, পীরে কামেল আল্লামা মুমতাজুল করিম বাবা হুজুর রমজানে মানুষকে স্মার্ট ফোনে সময় নষ্ট করা থেকে সতর্ক করে বলেছেন, কুরআন নাজিলের মাসে যে কুরআন তিলাওয়াত করবে কিয়ামতের দিন কুরআন তার শুফারিশ করবে।

এ রমজানে অনেককে দেখা যায় কুরআন না পড়ে মোবাইলে বেশি সময় ব্যয় করে। মোবাইল কি আমাদের জান্নাত নিবে? মোবাইল কাল কিয়ামতের দিন কঠিন মুহূর্তে শুফারিশ করবে?

সাবধান এ রমজান মাসে যেমন সাওয়াব দ্বিগুণ হয়, গুনাহও দ্বিগুণ হয়। তাই স্মার্ট ফোনকে সময় না দিয়ে রমজানে আল্লাহকে সময় দাও। কুরআন বেশি বেশি পড়ো।

তিনি আরো বলেন, কুরআন শুদ্ধ করে পড়া সব মানুষের জন্য ফরজ। তাই কুরআন শিখতে হবে। এ মাসে কুরআন শিখার আমল করতে হবে। যারা কুরআন পড়তে পারেন তারা বেশির থেকে বেশি কুরআন খতম দিবেন।

হুজুর আরো বলেন, এ কুরআনই আমাকে আপনাকে মুক্তি দিবে। হুজুর সা. কুরআন পড়তে পড়তে নামাজের মাঝে পা ফুলে যেতে। তিনি রাসুল হয়ে এত বেশি কুরআন পড়তেন আর আমাদের তো আরো বেশি পড়া দরকার।

আল্লামা আলুসি রহ. বলেন, মানুষ হতে হলে কুরআন পড়তে হবে। যে কুরআন পড়তে জানে না সে মানুষই না। মাওলানা ইলিয়াস রহ. এর আম্মাজনা রমজানে ৬১ বার কুরআন খতম করতেন।

ইমাম আবু হানিফা রহ. রমজানে কুরআন খতম করতেন। তাই বেশি বেশি কুরআন পড়তে হবে। কুরআন খতম করতে হবে। মোবাইল আর স্মার্ট ফোনে যে সময় আপনি ব্যয় করবেন তার জবাব আপনাকে দিতে হবে। তাই সাবধান আল্লাহর পথে চলি আল্লাহর কথা বলি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ