বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

'এফ আর টাওয়ারের অবৈধ অনুমোদনে মন্ত্রণালয়ের ৩৯ কর্মকর্তা জড়িত'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বনানীর এফ আর টাওয়ার বেআইনিভাবে নির্মাণ কাজে রাজউকের সাবেক চেয়ারম্যানসহ ৩৯ কর্মকর্তার জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার (২২ মে) দুপুরে সচিবালয়ে এফ আর টাওয়ারের দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন প্রকাশ করে এ কথা বলেন তিনি।

মন্ত্রী জানান, এফ আর টাওয়ার অনিয়মের সঙ্গে মন্ত্রণালয়ের ২৪ কর্মকর্তা কর্মচারী জড়িত। ১৮ তলার উপরে যে কয়েকটা ফ্লোর করা হয়েছে তা সম্পূর্ণরূপে অবৈধ। অবৈধ ওই চারতলা ভেঙে ফেলা হবে।

তিনি বলেন আমাদের এই তদন্তে রাজউকের তৎকালীন চেয়ারম্যান থেকে শুরু করে ইনস্পেক্টর পর্যন্ত, এবং যারা রেজিস্ট্রার দেখেছেন, লোন প্রসেসের ভিতর যারা ছিলেন, তাদের সকলকেই প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে এই ঘটনায় জড়িত হিসেবে রিপোর্ট এসেছে। আমরা সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

উল্লেখ্য, ২৮ মার্চ দুপুরে বনানীর এফআর টাওয়ারের ৮তলা থেকে আগুনের সূত্রপাত হয়। দীর্ঘ ৬ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ