শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

'সরকার কৃষকের আর্তনাদ ও দুর্দশা চেয়ে চেয়ে দেখছে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেছেন, কৃষকরা ধানের ন্যায্যমূল্য না পেয়ে চরম সংকটের মুখে নিপতিত হয়েছে। উৎপাদন খরচের চেয়ে বহু কম দামে ধান বিক্রি করতে হচ্ছে। বিঘাপ্রতি দুই থেকে তিন হাজার টাকা লোকসান হচ্ছে কৃষকদের।

এ অবস্থায় সরকারের দায়িত্ব ছিল সরকার নির্ধারিত মূল্যে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা। কিন্তু তা না করে সরকার কৃষকদের আর্তনাদ ও দুর্দশা চেয়ে চেয়ে দেখছে। সরকার কৃষকদের জন্যে কিছুই করছে না।

গতকাল সোমবার বিকেলে বিজয়নগরের মজলিস মিলনায়তনে আইনজীবী মজলিস ঢাকা মহানগরীর আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. আহমদ আব্দুল কাদের বলেন, আমাদের দাবী নির্ধারিত মূল্যে সরকারীভাবে কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় করতে হবে। কৃষকদের বাঁচাতে হবে। কৃষক না বাঁচলে চাকুরীজীবি, পেশাজীবি কেউই ভাল থাকবে না। আইনজীবীদেরকে দেশের এসব মজলুম মানুষের পাশে দাঁড়াতে হবে।

আইনজীবি মজলিস ঢাকা মহানগরীর সদস্য সচিব এডভোকেট রফিকুল ইসলামের সভাপতিত্বে ও এডভোকেট এনায়েত রাব্বী একরামের সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মুহা. আব্দুল জলিল।

ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হক, এডভোকেট মাওলানা শায়খুল ইসলাম, এডভোকেট সৈয়দ মুহা. সানাউল্লাহ, এডভোকেট শোয়াইব আহমদ, এডভোকেট দেলোয়ার হোসাইন এমদাদ, এডভোকেট আমজাদ হোসাইন, এডভোকেট ইমরান হোসাইন, এডভোকেট দীপু আহমদ, ইমরান হোসাইন, নফর শেখ প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ