মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫


‘শান্তি ও মুক্তি পেতে সকলকে ইসলামে ফিরে আসতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। ইসলামে কোন অকল্যাণ নেই, অশান্তি নেই।

আজ সোমবার বাদ জোহর চরমোনাই মাদরাসা ময়দানে অনুষ্ঠিত বিশাল তালিম তারবিয়াতের আলোচনায় তিনি এসব কথা বলেন। ১৫দিনব্যাপী এ তালিম-তারবিয়াত আগামীকাল মুনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হবে। আখেরি মুনাজাতে অংশ নিতে ইতিমধ্যেই হাজার হাজার ধর্মপ্রাণ মানুষের স্রোত এখন চরমোনাইমুখি।

তিনি আরো বলেন, ইসলামে বাড়াবাড়ি ও ছাড়াছাড়িও নেই। ইসলাম মধ্যপন্থাকে ভালবাসে। যে ব্যক্তি ইসলাম মেনে নিয়েছে এবং ইসলামের আলোকে জীবন পরিচালনা করেছে তার কোন অকল্যাণ নেই। ইসলাম ছাড়া বাকি যত মত ও পথ সবই ভ্রান্তি। আর এ ভ্রান্তিতে যারা আছে তারাই অশান্তিতে আছে।

তিনি বলেন, রমজান মাস তাকওয়ার মাস, মহানুভবতার মাস, ভ্রাতৃত্বের মাস। মানুষের মধ্যে রমজানের শিক্ষা না থাকায় যে কোন অপরাধ করতেও দ্বিধা করছে না। মানুষ মানুষকে খুন করছে। ধর্ষণ, গুম, অপহরণ ইতাদি করতেও দ্বিধা করছে না। সমাজে যে বিশৃঙ্খলা চলছে তা বন্ধে কুরআনের শাসনের বিকল্প নেই।

কুরআনী শাসনে গুম-খুন, শিশু ধর্ষণের সুযোগ নেই। তাকওয়ার শিক্ষা নেই বলেই মানুষ খাদ্যে ভেজাল করছে, ওজনে কম দিচ্ছে। এমনকি কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে বেশি মুনাফা লাভ করছে। কুরআন নাজিলের এ মাসে কুরআনের শাসন প্রতিষ্ঠার জন্য সকলকে কাজ করতে হবে। মনে রাখতে হবে ইসলাম ছাড়া মানবতার মুক্তি নেই। তিনি বলেন, বিশ্বব্যাপী যে অস্থিরতা চলছে, ইসলাম প্রতিষ্ঠা হলে সকল অস্থিরতা দূর হবে।

তিনি বলেন, সুদ-ঘুষ, মদ-জুয়াসহ অশ্লীলতা বেহায়াপনা থেকে বাঁচতে রমজান শিক্ষা দেয়। তিনি সকলকে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত দেশ গড়ার লক্ষ্যে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসার আহ্বান জানান।

তিনি বলেন, দাড়ি রাখা, টাখনুর উপর কাপড় পড়া ‘জঙ্গী লক্ষণ’ সম্প্রীতি বাংলাদেশ নামক সংগঠনের নামে পীযুষ বন্দোপাধ্যায় বিজ্ঞাপন প্রচার করে অমার্জনীয় অপরাধ করেছে। এজন্য তাকে শাস্তি পেতেই হবে। তাকে গ্রেফতার করতেই হবে এবং তাকে প্রমাণ করতে হবে এ বিজ্ঞাপন তিনি দেননি। পীর সাহেব চরমোনাই কৃষকদের দু:খ দুর্দশা লাঘবে সরকাকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ