মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

‘বিচারাধীন মামলা নিয়ে বিজ্ঞপ্তির ব্যাখ্যা দেবেন সুপ্রিম কোর্ট’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিচারাধীন মামলার সংবাদ প্রকাশ না করার নির্দেশনা দিয়ে প্রকাশিত বিজ্ঞপ্তির বিষয়ে যদি ভুল বুঝাবুঝি হয়ে থাকে, সেই ব্যাপারটা তাদের (আপিল বিভাগের বিচারপতিদের) বিবেচনায় আছে বলে জানালেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি আশা প্রকাশ করে বলেন, আপনারা অতিদ্রুত এ বিষয়ে ব্যাখ্যা পাবেন।

আজ সোমবার (২০ মে) সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইনমন্ত্রী।

প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের বিষয়ে তিনি বলেন, আমার সঙ্গে প্রধান বিচারপতির মাঝে মাঝে কথা হয়েই থাকে। তাই আমার এখানে আসা অস্বাভাবিক কিছু না।

সুপ্রিম কোর্টের দেয়া বিজ্ঞপ্তির বিষয়ে প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি নিশ্চয়ই এ বিষয়ে কথা বলেছি। আলাপচারিতা চলছে, কিছুটা (বিজ্ঞপ্তি নিয়ে) যদি ভুল বুঝাবুঝি হয়ে থাকে, সেই ব্যাপারটা তাদের (আপিল বিভাগের বিচারপতিদের) বিবেচনায় আছে। আমার মনে হয়, আপনারা অতিদ্রুত এ বিষয়ে ব্যাখ্যা পাবেন।

গত বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে আদালতে বিচারাধীন মামলার বিষয়ে রিপোর্ট প্রচার ও প্রকাশ করা থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে সুপ্রিম কোর্ট প্রশাসন একটি বিজ্ঞপ্তি জারি করে।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর স্বাক্ষরে বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো ইলেক্ট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়া বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করছে, যা অনভিপ্রেত।

ব্যাংক ঋণ সংক্রান্ত বিষয়ে ২০১৭ সালের হাইকোর্টের একটি বেঞ্চের দেওয়া আদেশের বিরুদ্ধে ন্যাশনাল ব্যাংকের একটি মামলায় আপিল বিভাগে শুনানিকে কেন্দ্র করে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত প্রতিবেদন সুপ্রিম কোর্টের নজরে আসার পর এই বিজ্ঞপ্তি জারি করেছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ