153555

চট্টগ্রামে লিন্নাস ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু

আওয়ার ইসলাম:  চট্টগ্রামের হালিশহরে একঝাঁক উদ্যমী তরুণ ওলামায়ে কেরামের উদ্যোগে মাদক, সন্ত্রাস, কথিত জঙ্গিবাদ, হিংসা ও জিঘাংসামুক্ত সমাজ প্রতিষ্ঠার লক্ষে গঠন করা হয়েছে লিন্নাস ফাউন্ডেশন।

১৪ মে (মঙ্গলবার) হালিশহরের বি ব্লকে দারুস সুন্নাহ মাদরাসার অডিটোরিয়ামে সুন্দর সমৃদ্ধ সমাজ বিনির্মাণে মাহে রমজানের ভূমিকা শীর্ষক ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। ইফতার মাহফিলে সংগঠনটির আত্বপ্রকাশ ঘটে।

মারকাযুর রাশাদ এরাবিয়ান মাদরাসার প্রিন্সিপাল মুফতি ওসমান সাদেক এর সভাপতিত্বে ও আল আহনাফ ইসলামিক রিচার্স কাউন্সিল এর চেয়ারম্যান ও ফাউন্ডেশনের সহসভাপতি মাওলানা সানাউল্লাহ নুরী মাহমুদীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামিক স্কলার আল্লামা ড, আ ফ ম খালিদ হোসেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন জনসেবা ও জনকল্যাণমুখী কার্যক্রমে অংশগ্রহণ করা মহানবী সা.-এর সুন্নত। এটা ওলামায়ে কেরামের হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্য।

লিন্নাস ফাউন্ডেশনের সহসভাপতি সানাউল্লাহ নুরী বলেন ওয়াজ মাহফিল সভা সেমিনার করার জন্য অনেক সংগঠন হয়েছে, আছে। তাই আমরা ভিন্ন আঙ্গিকে ভিন্ন পরিকল্পনায় সমাজসেবা মানবসেবার লক্ষে ক্রিয়েটিভ কাজ করে সমাজসেবায় ওলামায়ে কেরামের অবদানের স্বীকৃতি বয়ে আনতে চাই।

তিনি আরও বলেন আজ লিন্নাস ফাউন্ডেশনের আত্বপ্রকাশের মধ্য দিয়ে তরুণ ওলামায়ে কেরামের বহুদিনের লালিত স্বপ্নের দ্বার উন্মোচন হলো। সংগঠনটি শিক্ষা, চিকিৎসা, রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয়, খৎনা, শীতবস্ত্র বিতরণ, ইফতার সামগ্রী দেয়াসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করবেন এবং ইসলাম বিরোধী সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবেন।

এতে বক্তব্য রাখেন মাওলানা মফিজুল হক নূরী, লিন্নাস ফাউন্ডেশনের সহসভাপতি মুফতি বশির, দা’ওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা এমদাদুল্লাহ, সেক্রেটারি মাওলানা শহীদুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা দেলাওয়ার এবং মাওলানা খবীরুল ইসলাম প্রমুখ।

-এএ

ad

পাঠকের মতামত

One response to “মধ্যপ্রাচ্য ‘সঙ্কটে’ ঐক্যের ডাক দিল আমিরাত”

  1. whoah this blog is excellent i really like studying your articles.
    Keep up the good work! You recognize, a lot of individuals are hunting round for this information, you could help them greatly.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *