বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


'খোদাভীতির মাধ্যমে দুর্নীতি ও অনাচার মুক্ত দেশ গড়া সম্ভব'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, পবিত্র রমজান আল্লাহর পক্ষ থেকে জাতির জন্য অমূল্য উপহার। কল্যাণ, ক্ষমা ও মুক্তির বার্তা নিয়ে রমজান মাস আমাদের মাঝে সমাগত। কুরআন নাজিল, আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের এ মাস বিশ্ব মুসলমানদের জন্য বয়ে আনে মুক্তির বার্তা।

তিনি বলেন, সিয়াম সাধনার মাধ্যমে দেশের জনগনের মধ্যে খোদাভিতি সৃষ্টি হলে দুর্নীতি ও অনাচার মুক্ত আদর্শ বাংলাদেশ গড়া সক্ষম হবে। এ সিয়াম সাধনার মাধ্যমে সঠিক প্রশিক্ষন নিলে মদ-জুয়া সুদ-ঘুষ, ও অশ্লীলতাসহ সকল অপরাধ বন্ধ হবে।

১১ মে বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় ইফতার মাহফিলে সভাপতির ভাষণে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী এ কথা বলেন।

খেলাফত আন্দোলনের আমির বলেন, রমজান এলেই দ্রব্যমূল্যের দাম বেড়ে যায়, যানজটের কারনে রোজাদারদের দূর্ভোগ পোহাতে হয়। সরকারের উচিত রমযানে দ্রব্যমূল্য কমানো, যানজটে নিরসণে কার্যকরি ব্যবস্থা নেয়া।

অনুষ্ঠানে কাজী ফিরোজ রশিদ এমপি বলেন, খুন-ধর্ষণ, সুদ-ঘুষ ও দুর্নীতির কারনে জাতি অতিষ্ঠ। দীন থেকে সরে যাওয়ার কারনে আমাদের এ দূরাবস্থা। কুরআন-সুন্নাহর অনুশাসন মেনে চললে আমাদের সমাজে শান্তি ফিরে আসবে। মুসলমানদের অনৈক্যের কারনে সারা দুনিয়ার মুসলমানগণ নির্যাতিত, নিপিড়িত। সকলে ঐক্যবদ্ধ ভাবে সকল জুলুমের মোকাবেলায় ইসলামি হুকুমত প্রতিষ্ঠার চেষ্টা চালাতে হবে । হাফেজ্জী হুজুর এ আহ্বানই করে গেছেন।

সভায় বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমদ, জমিয়তে ওলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করিম কাসেমী।

খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক ড. তাফাজ্জুল হক মিয়াজী, নেজামে ইসলাম পার্টির যুগ্ম মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, খেলাফত আন্দোলন সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা ইউসুফ সাদেক হক্কানী, মাওলানা সানাউল্লাহ, হাজী জালাল উদ্দিন বকুল, মাওলানা সাজেদুর রহমান ও মুহা: আব্দুর রকীব।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ