শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কাল থেকে ঢাকায় চালু হচ্ছে ১১টি হলিডে মার্কেট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামীকাল শুক্রবার থেকে চালূ হচ্ছে হলিডে মার্কেট। পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ১১টি এলাকায় হলিডে মার্কেট চালু করা হবে।

শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এসব মার্কেট চালু থাকবে। ঈদুল ফিতরের পর এসব মার্কেট বন্ধ হয়ে যাবে।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, সব শ্রেণির ক্রেতা ও হকারদের কথা বিবেচনা করে হলিডে মার্কেট চালুর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিষয়টি এক চিঠিতে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন ও ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামকে জানানো হয়েছে। কাল শুক্রবার থেকে ঢাকার ১১ স্পটে হলিডে মার্কেট চালু হবে বলে জানান তিনি।

যেসব এলাকায় বসবে হলিডে মার্কেট: ডিএসসিসির করপোরেট গলি (মৎস্য ভবন থেকে শিল্পকলা একাডেমি), নালারপাড় (কাঁটাবন থেকে শাহবাগের দিকে প্রথম গলি), মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনের রাস্তা, দিলকুশার বক চত্বর থেকে পূবালী ব্যাংক রোড পর্যন্ত ও যাত্রাবাড়ী চৌরাস্তার পূর্ব পাশে জায়গা নির্ধারণ করা হয়।

এছাড়াও ডিএনসিসি এলাকার লালমাটিয়া মাঠ (আড়ংয়ের পেছনে), সলিমুল্লাহ রোডের পানির ট্যাংক মাঠ, মিরপুর-১ নম্বর থেকে রাইনখোলা, মিরপুরের হারুন মোল্লাহ ঈদগাহ মাঠ, উত্তরার জমজম টাওয়ারের পশ্চিম পাশের খালি প্লট এবং কাবাব ফ্যাক্টরির সামনের খালি চত্বর হকারদের জন্য নির্ধারণ করা হয়েছে।

জানা যায়, ২০০৭ সালসহ বিভিন্ন সময়ে নগরে হলিডে মার্কেট চালু করেছিল সিটি করপোরেশন। কিন্তু নানা অব্যবস্থাপনার কারণে সেগুলো বেশি দিন থাকেনি। পরে হকাররা গুলিস্তান ও আশপাশের এলাকা, নিউমার্কেট, যাত্রাবাড়ী, ফার্মগেট, মিরপুরসহ শহরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়েন।

তারা যে যার মতো ফুটপাতে অস্থায়ী স্থাপনা তুলে ব্যবসা করছেন। এর মধ্যে গুলিস্তান ও আশপাশের এলাকা থেকে মাস চারেক আগে হকারদের উচ্ছেদ করে ডিএসসিসি ও ডিএমপি।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ