149331

বজ্রপাতের আঘাত দুবাইয়ের বুরুজ খলিফায় , ভিডিও ভাইরাল

আওয়ার ইসলাম: মিশরের পিরামিড থেকে চিচেন ইৎজা, টুইন টাওয়ার থেকে বুর্জ খলিফা পর্যন্ত মানুষ সবসময় চেয়েছে আকাশকে ছুতে। সেই আকাশ ছোয়ার লড়াই এ বিজয়ী এখনপর্যন্ত বুর্জ খলিফা। আরব আমিরাতের দুবাই শহরে অবস্থিত বুর্জ খলিফা বর্তমানে পৃথিবীর সর্বোচ্চ ভবন ২০০৮ সাল থেকে। যদিও ভবনটি ২০১০ সালের ৪ঠা জানুয়ারী উদ্বোধন করা হয়।

সম্প্রতি গগনচুম্বী এই ভবনটিতে বজ্রপাত স্পর্শ করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায়, প্রচণ্ড বৃষ্টির মধ্যে হঠাৎ বজ্রপাত শুরু হয়। আকাশ থেকে নেমে আসা বজ্রটি বুরুজ আল খলিফার চূড়া স্পর্শ করে।

ভিডিওটি দেখে এটিকে বজ্রপাতের দৃশ্য মনে নাও হতে পারে, কারণ আকাশ থেকে নেমে বজ্রটি বুরুজ আল খলিফার চূড়ায় এমনভাবে মিশে গেছে, মনে হবে যেন আলোকসজ্জার ঝলকানি।

সুন্দর এ দৃশ্যটি দুবাইয়ের যুবরাজ শেখ হামদান বিন মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুম তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।

৮২৮ মিটার উচ্চতার এ টাওয়ায়ে বজ্রপাতের দৃশ্যটি যুবরাজের ইনস্টাগ্রামে শেয়ার করার পর ভিডিওটি অনলাইনে ভাইরাল হয়ে যায়।

দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুম (ফাজা) ছবি শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে বেশ জনপ্রিয়। ইনস্টাগ্রামে ৩৬ বছর বয়সী এই যুবরাজের প্রায় ৭৭ লাখের বেশি ফলোয়ার রয়েছে।

এ সপ্তাহে দুবাইসহ সংযুক্ত আরব আমিরাতের প্রায় সব এলাকাতেই প্রচুর বৃষ্টি হচ্ছে। প্রচুর বৃষ্টিপাতে কয়েকটি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

আরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *