বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

দাওরায়ে হাদীসের প্রশ্নফাঁসের ঘটনায় দুইজন সনাক্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দাওরায়ে হাদীস ও মিশকাত জামাতের (ফজিলত ২য় বর্ষ) প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় দুই জনকে সনাক্ত করেছে তদন্ত কমিটি। আজ সোমবার এ দুইজনকে সনাক্ত করা হয়।

এ তথ্য নিশ্চিত করেছে একাধিক বিশ্বস্ত সূত্র। সূত্রগুলো আওয়ার ইসলাম টোয়েন্টিফোক-কে জানায়, ‘প্রশ্ন ফাঁসের ঘটনায় দুই জনকে সনাক্ত করা হয়েছে। আজ তাদের বেফাক কার্যালয়ে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। তাদের কাছ থেকে পাওয়া তথ্যে প্রশ্নফাঁসে জড়িত বাকিদেরও আটক করা হবে।’ তদন্তের স্বার্থে চিহ্নিত দুই জনের নাম-পরিচয় প্রকাশ করেননি তারা।

গত ৮ এপ্রিল থেকে সারাদেশে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের (বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ) ৪২তম কেন্দ্রীয় পরীক্ষা শুরু হয়। শুরু থেকেই পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পরে এ পরীক্ষার সাময়িকভাবে বাতিল করে গত ১৩ এপ্রিল পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।

কেপি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ