149232

‘নির্বাচনে জিততে নরেন্দ্র মোদিই কাশ্মীরে হামলার ষড়যন্ত্র করেন’

আওয়ার ইসলাম: এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। প্রথম দফায় গত ১১ এপ্রিল ২০টি রাজ্যের ৯১ আসনে ভোটগ্রহণ করা হয়। ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে। ভারজজুড়ে এবারের নির্বাচনকে মোদির জনপ্রিয়তা যাচাইয়ের লড়াই বলে ঘোষণা করা হয়েছে। পক্ষে বিপক্ষে চলছে আলোচনা-সমালোচনা।

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কঠিন অভিযোগ আনলেন কংগ্রেস নেতা ও মিজোরামের সাবেক রাজ্যপাল আজিজ কুরেশি। তিনি বলেন, ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরের পুলওয়ামায় হামলার ছক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরই করেছেন। মোদি নির্বাচনে জিততেই এই ষড়যন্ত্র করেন বলে দাবি কুরেশির।

আজিজ কুরেশি বলেন, পরিকল্পনা করেই পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের ওপরে হামলা করিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি প্রশ্ন তোলেন, কীভাবে একটি বিস্ফোরকভর্তি গাড়ি কনভয়ে ঢুকে গেল। প্রধানমন্ত্রী যদি মনে করেন ৪০ জওয়ানের মৃত্যুর বিনিময়ে তিনি ফের ক্ষমতায় আসবেন তাহলে তাকে কড়া জবাব দেবে জনগণ।

এর আগে একই ধরনের মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা বি কে হরিপ্রসাদ। কাশ্মীরের পুলওয়ামা হামলাকে তিনি মোদি ও পাকিস্তানের মধ্যে ম্যাচ ফিক্সিং বলে উল্লেখ করেছিলেন।

আরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *