শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাদকের বিরুদ্ধে বক্তব্য দেয়ায় হামলা, বিচার চাইলেন মাওলানা আবদুর রশিদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মসজিদে মাদকের বিরুদ্ধে বক্তব্য দেয়ায় কক্সবাজার সদরের ইসলামাবাদে এক মসজিদের ইমামের উপর চেয়ারম্যান ও এলাকার মাদক ব্যবসায়ীরা প্রকাশ্যে রাতভর মারধর করেছে। এই ঘটনায় সুষ্ঠু তদন্তপূর্বক বিচার চেয়েছেন হামলার শিকার হাফেজ মাওলানা আবদুর রশিদ।

মঙ্গলবার (৯ এপ্রিল) কক্সবাজার শহরে এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছে হেফাজত ইসলামী বাংলাদেশ কক্সবাজার জেলা।

সংবাদ সম্মেলনে আহত হাফেজ মাওলানা আবদুর রশিদ বলেন, মাদক ব্যবসা ও সেবনের কুফল সম্পর্কে মসজিদে মুসল্লীদে উদ্দেশে সচেতনতামুলক বক্তব্য দিতে অনুরোধ জানান প্রশাসন। প্রশাসনের নির্দেশনা মতে মাদক ব্যবসা ও সেবনের বিরুদ্ধে আলোচনা করি। তাতে ক্ষিপ্ত হয়ে মাদক ব্যবসায়ীরা আমার ওপর হামলা চালায়।  আমি প্রসাশনের কাছে আমার ওপর হামলার সুষ্ঠু বিচার দাবি করছি।

এ ঘটনায় ইতোমধ্যে মামলার প্রস্তুতি ও বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন হেফাজত ইসলামী বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবিব।

হেফাজত নেতা মাওলানা ইয়াছিন হাবিব বলেন, নির্যাতনকারী ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নুর ছিদ্দিক ও তার লালিত সন্ত্রাসী নুরুচ্ছবি, জাফর আলমকে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে। অন্যথায় বৃহত্তর র্সবস্তরের জনগণ ও আলেম-ওলামাকে নিয়ে আন্দোলন করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য পেশ করেন হেফাজত ইসলামী বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা কেফায়েত উল্লাহ, সদস্য মাওলানা আখতার কামাল, হাফেজ মো: শাহজাহান ও আহত ইমাম আব্দুর রশিদের শ্বশুর হাজী ফজল করিমসহ হেফাজত নেতা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৭ এপ্রিল কক্সবাজার সদরের ইসলামাবাদ টেকপাড়া জামে মসজিদের পেশ ইমাম ও হেফাজত ইসলাম বাংলাদেশ’র ইসলামাবাদ ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আবদুর রশিদ মাদক ব্যবসা ও সেবনের কুফল সম্পর্কে মসজিদে মুসল্লীদের উদ্দেশে আলোচনা করায় তার ওপর ক্ষিপ্ত হয়ে ইউপি চেয়ারম্যান ও মাদক ব্যবসায়ীরা রাতভর ইমামের উপর বর্বর নির্যাতন চালায় বলে অভিযোগ পাওয়া যায়।

ইউপি চেয়ারম্যান নুর ছিদ্দিক ও এলাকার চিহ্নিত মাদক কারবারী নুরুচ্ছবি এবং জাফর আলম ঘটনাটি ঘটিয়েছে বলে প্রত্যক্ষদর্শী লোকজন জানিয়েছে।

 

এমএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ