শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘ইসলাম একটি সুন্দর ধর্ম, তাই আমি এর প্রতি আকৃষ্ট হয়েছি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: ইসলামের সৌন্দর্য, মানবতা বোধ দেখে, সঠিক ধর্ম খুঁজতে গিয়ে ইসলাম গ্রহণ করেছেন এর সংখ্যা নেহায়েত কম নয়। ইসলাম গ্রহণের কারণে সইতে হয়েছে অনেক যন্ত্রণা, লাঞ্চনা-বঞ্চনা। তবুও ইসলাম ত্যাগ করেনি তারা। শান্তির পথ থেকে সড়ে দাঁড়াননি।

আসুন এমন একজনে মুখেই শুনি তার ইসলাম গ্রহণের গল্প এবং তার পরবর্তি সময়ের কথা।

আমার বয়স যখন ২৬ বছরে পৌচ্ছায় তখন আমি ইসলাম ধর্মে গ্রহণ করি। আমার পরিবার মুক্তভাবে চিন্তা করে। আমি প্রত্যেক ঘটনার কার্যকারণ এবং বিজ্ঞানে বিশ্বাস করি। আমি আমি অনুভব করি, কুরআন আমার বিশ্বাসকে আরো শক্তিশালী করেছে। কেননা আমি এতে অনেক বৈজ্ঞানিক আয়াত খুঁজে পেয়েছি।

একবার আমি পবিত্র কুরআন অধ্যয়ন করার সময় মায়ের নিকট ধরা পড়ে যাই এবং তাকে এতে খুব বিমর্ষ দেখতে পাই। এর কয়েক মাস পর্যন্ত আমাদের দুজনের সম্পর্ক খুব খারাপ ছিল। এর পর তিনি বুঝতে পেরেছিলেন, আমার ইসলাম চর্চা সম্পর্কে তার আসলে কিছুই করার নেই এবং তিনি এটা বুঝতে পেরে পবিত্র রমজান মাসের কোন একদিন আমাকে ঘর থেকে বের হয়ে যেতে বললেন।

আমার ইসলাম গ্রহণ এবং মুসলিম হয়ে যাওয়াকে মেনে নেয়া আমার মায়ের জন্য আসলেই কষ্টকর। মুসলিমদের সম্পর্কে তিনি যা জানেন তা আসলে গণমাধ্যম সমূহের উপস্থাপিত ভুয়া খবর ছাড়া আর কিছুই না।

প্রথমে আমি আমার পিতা মাতাকে বিষয়টি বুঝাতে চেষ্টা করেছিলাম। কিন্তু এসব আলোচনা তর্ক এবং ঝগড়ায় রূপ নিত। পরে আমি সিদ্ধান্ত নিই, এভাবে কোনো কিছুর সমাধান হবে না। সুতরাং আমি সকলকে শান্ত করার জন্য গৃহ পরিত্যাগ করি।

আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, আমার কার্যক্রমের মাধ্যমে আমি প্রমাণ করব, ইসলাম আমাকে একজন সত্যিকারের মানুষ বানিয়েছে। আর সময়ের সাথে সাথে তার বুঝতে পারল, আমি অনেক সম্মানের অধিকারী হয়েছি। আমি শান্ত ছিলাম কারণ আমি আত্মার শান্তি খুঁজে পেয়েছিলাম।

ইসলাম একটি সুন্দর ধর্ম, তাই আমি এর প্রতি আকৃষ্ট হয়েছি। এটি একই সাথে আমাকে শান্তি দিয়েছে, আমার মনকে শান্ত করেছে।

যখন সিঙ্গাপুরে ধর্মীয় সহমর্মিতার বিষয়টি দেখি তখন আমি নিজেকে খুবই ভাগ্যবান অনুভব করি। এখানকার মানুষ জন সকলকে তাদের হৃদয় দিয়ে গ্রহণ করে নেয়। যখন ধর্মীয় বিশ্বাসের বিষয়টি সামনে এসে দাঁড়ায় তখন আমি মনে করি, এখানে এমন অনেক লোকজন রয়েছে যাদের কিছুটা উপযুক্ত শিক্ষার প্রয়োজন রয়েছে।

সূত্র: এবাউটইসলাম ডট নেট

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ