147407

পরিবারে মা হলেন প্রধান শিক্ষিকা, বাবা প্রিন্সিপাল: মাওলানা ইউসুফ নূর

সুফিয়ান ফারাবী
বিশেষ প্রতিবেদক

কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতিব মাওলানা ইউসুফ নূর বলেছেন, পরিবার হচ্ছে আদর্শ সন্তান গড়ার প্রথম ইনস্টিটিউট। মা হলেন এর প্রধান শিক্ষিকা আর বাবা প্রিন্সিপ্যাল। নববী নির্দেশনায় এ প্রতিষ্ঠান পরিচালিত হলে তৈরি হবে আল্লাহ্ভীরু নেতৃত্ব ও প্রশাসক, যাদের হাতে নিরাপদ থাকবে দেশের স্বাধীনতা, জনগণের জানমাল ও উম্মাহর স্বার্থ।

গত ২৯ মার্চ দোহার বিন যাইদ সেন্টারে আল নূর কালচার সেন্টার একটি অভিবাবক কর্মশালায় তিনি এ কথা বলেন।

মাওলানা ইউসুফ নূর বলেন, পিতার কাছে সন্তানের প্রথম চাওয়া হলো একজন সুশিক্ষিত দীনদার মা।কারণ ধর্মহীন মাতৃকোড়ে পুণ্যবান সন্তান আশা করা যায় না।

হালাল উপার্জনের তাগিদ জানিয়ে তিনি আরো বলেন, হালাল উপার্জন দ্বারা সন্তানের ভরণপোষণ ফরজ ইবাদত। মহানবী সা. একে আল্লাহর পথে সেরা দান হিসেবে ঘোষণা করে পিতার মর্যাদা বিধান করে গেছেন।

একই বিষয়ে মহিলা কর্নারে আলোচনা করেন আলেমা সারা মাহমুদ ।

কর্মশালায় ইতিপূর্বে অনুষ্ঠিত আলনূর ইসলামী কুইজ প্রতিযোগিতায়  অংশগ্রহণকারী অবশিষ্ট শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ সনদপত্র ও উপহার সামগ্রী তুলে দেন কমিউনিটি নেতৃবৃন্দ।

কৌশলী মনিরুল হকের পরিচালনায় অনুষ্ঠিত এ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী এম, এ মুকিত,মাওলানা হাসিবুর রহমান, মাওলানা কারী ইব্রাহিম, হাফেজ মুস্তাফিজুর রহমান, হাফেজ মাওলানা ইসহাক ,রকিবুল ইসলাম ও কমিউনিটি ব্যক্তিত্ব রাহমাতুল্লাহ প্রমুখ।

আরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *