146591

আওয়ার ইসলাম আয়োজিত সাংবাদিকতা কোর্সের সনদ পেলেন যারা

সুফিয়ান ফারাবী
বিশেষ প্রতিবেদক

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম গত রমজানে মাসব্যাপী লেখালেখি ও সাংবাদিকতার উপর একটি প্রশিক্ষণের আয়োজন করে।

এতে দেশের বিভিন্নপ্রান্ত থেকে ১৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। দীর্ঘ একমাস তাদের জন্য লেখালেখি ও সাংবাদিকতার উপর বিভিন্ন ক্লাসের ব্যবস্থা করেন আওয়ার ইসলাম কর্তৃপক্ষ।

এতে প্রশিক্ষকদের মাঝে উপস্থিত ছিলেন, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব, লেখক আইয়ুব বিন মুঈন, লেখক ও সাংবাদিক জহিরুদ্দিন বাবর, নির্বাহী সম্পাদক রোকন রাইয়ানসহ দক্ষ প্রশিক্ষকগণ।

ফিচার, প্রতিবেদন, সাক্ষাৎকার, সংবাদ লেখার কলাকৌশলসহ নানা বিষয়ের উপর প্রথম রমজান থেকে ২০ রমজান পর্যন্ত নিয়মতান্ত্রিকভাবে ক্লাস হয়।

দীর্ঘ একমাস যারা কর্মশালায় অংশগ্রহণ করেছেন- মাওলানা ইহসানুল হক, মাওলানা মাহফুজুর রহমান ইয়ামিন, মাওলানা হাফিজুল ইসলাম, মাওলানা কাজী শহীদ, মাওলানা ফয়জুল্লাহ সাকি, মাওলানা ওমর মুহাম্মদ আসাদুল্লাহ, মাওলানা তারিক জামিল।

অংশগ্রহণকারীদের গত ২৩ মার্চ জাতীয় প্রেসক্লাবে আওয়ার ইসলামের উদ্যোগে আয়োজিত “মুক্তিযুদ্ধে আলেম সমাজের অবদান” শীর্ষক আলোচনা সভায় সার্টিফিকেট প্রদান করা হয়।

লেখক ও সাংবাদিক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মুহাম্মদ যাইনুল আবিদীনসহ তারকা আলেমদেরহাত থেকে তারা সার্টিফিকেট গ্রহণ করে।

কর্মশালার ছাত্ররা বলেন, আওয়ার ইসলামের উদ্যোগে আমরা কর্মশালা করতে পেরেছি। লেখালেখির গুরুত্বপূর্ণ বেশ কিছু কলাকৌশল আমাদের আয়ত্তে এসেছে আলহামদুলিল্লাহ। আশাকরি এর মাধ্যমে আমাদের লেখালেখি আরও উন্নত হবে।

আরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *