শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নাম বদলে সুপ্রভাত হয়ে যাচ্ছে সম্রাট পরিবহন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঘষে মেজে রং বদলে সুপ্রভাত বাস রাতারাতি হয়ে যাচ্ছে সম্রাট বাস। ঢাকার সদরঘাট থেকে গাজীপুরে চলাচল করত এ বাসগুলো।

গতকাল (২০ মার্চ) বুধবার গাজীপুর বাসস্ট্যান্ডে এক পাশে সুপ্রভাত পরিবহনের বাসগুলোর রং বদলাতে দেখা গেছে। সেই সঙ্গে গাড়ির সামনের কাচে সম্রাট পরিবহনের লেবেল সাঁটানো হয়।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বিইউপি এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় পথে ঝামেলায় পড়ছে এ বাসগুলো। তাই দ্রুত সুপ্রভাত বাসের চেহারা বদলে যাচ্ছে। ওই কোম্পানির প্রায় সব বাসের রং বদলে ফেলা হচ্ছে। এ ছাড়া সুপ্রভাত পরিবহনে দেয়া বাসের মালিকেরা তাদের বাসগুলো ওই পরিবহন থেকে নিয়ে সুবিধামতো কোম্পানিতে অন্তর্ভুক্ত করছেন।

একাধিক শ্রমিক, বাসচালক ও সুপারভাইজার জানান, সুপ্রভাত স্পেশাল বাস সার্ভিসটির রুট পারমিট রাজধানীর সদরঘাট থেকে রামপুরা হয়ে উত্তরা পর্যন্ত হলেও এক প্রভাবশালী পরিবহননেতার প্রভাবে গাজীপুরা পর্যন্ত চলছে। ৭০টি বাসের অনুমোদন নিয়ে চলছে প্রায় ২০০টি বাস।

সুপ্রভাতের টঙ্গী স্টেশন রোডের সুপারভাইজার কামরুল ইসলাম বলেন, সুপ্রভাত পরিবহনের অনেক মালিকের বাস রয়েছে। আমাদের নিবন্ধন বন্ধ করে দেয়া হয়েছে। এখানে ১০০ জনের বেশি মালিক রয়েছেন। সবাই তো আর বসে থাকবেন না। তারা যেকোনো সময় ইচ্ছা করলেই এই সার্ভিস থেকে চলে গিয়ে অন্য সার্ভিসে বাস দিতে পারেন। তাই কেউ কেউ হয়তো তাদের বাসের নাম পরিবর্তন করে অন্য পরিবহন সার্ভিসে চলে যাচ্ছেন।

গাজীপুর মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের (দক্ষিণ) সহকারী কমিশনার নজরুল ইসলাম বলেন, স্থানীয় লোকজনের কাছে শুনেছি, সুপ্রভাত পরিবহনের বাসে অন্য পরিবহনের নাম লেখাচ্ছে। অন্য পরিবহনে যেতে কোনো বাধা নেই। কিন্তু দুর্ঘটনা ঘটিয়ে হুট করে সম্রাটে বা অন্য কোনো সার্ভিসে যেতে পারবে না। এমনটা হয়ে থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ