139199

চট্টগ্রাম বইমেলায় বিক্রেতাবিহীন স্টল ঘিরে উৎসুক বই প্রেমীরা

জুনায়েদ হাবীব,চট্টগ্রাম থেকে>

চট্টগ্রামে উদ্বোধন হয়েছে অমর একুশে বইমেলা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যাব্হাপনায় আয়োজিত এই বই মেলা গত ১০ ফেব্রুয়ারি গতকাল সোমবার দুপুর ২টায় উদ্বোধন করেন চসিক মেয়র আ.জ.ম নাসির উদ্দীন ও তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

১৯ দিন ব্যাপী এই মেলা শুরু হচ্ছে প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত। এতে ঢাকা সহ চট্টগ্রামের ১১০টি প্রকাশনীর স্টল রয়েছে। বইমেলা শুরু হওয়ার ৩দিন অতিবাহিত হলেও এখনো বইপ্রেমীদের আনাগোনা ও খুব কম চোখে পড়ছে মেলা প্রাঙ্গণ জুড়ে।

তবে মেলার একটু সামনেই বিদ্যানন্দ প্রকাশনী নামের বিক্রেতাবিহীন একটি স্টল চোখ কাড়ছে মেলায় আগতদের। ৪৭টি বইয়ের সমারোহে ছোট্ট এ স্টলটি। এ স্টলটির টেবিলে রাখা হয়েছে একটি বাক্স যা ক্রেতারা বই কিনে রাখার জন্য ব্যাবহারিত।

তার পাশেই রয়েছে ১টি মূল্য পরিষদের রশিদ। মেলায় আগতদের এ স্টলটিকে ঘিরে কৌতুহলের শেষ নেই বিদ্যানন্দ প্রকাশনীর সেচ্ছাসেবক মুহাম্মদ জামাল উদ্দীন আওয়ার ইসলামকে বলেন মুলত এ স্টলটির বই বিক্রয়ের অর্থ দিয়ে আমরা গরীব ও অসহায় মানুষদের বিতরণের জন্য এই উদ্যেগ নেওয়া।

আর স্টলটির এমন ভিন্নধর্মী নিয়ম মানুষের মধ্যে সততার জন্ম দেওয়া। মেলায় ঘুরতে আসা তারিন সুলতানা নামের এক তরুণী প্রতিবেদককে বলেন মেলায় প্রতিবছরই আসা হয় তবে এবারের আয়োজন খুব সুন্দর হলেও চাহিদা সম্পন্ন বই তেমন পাওয়া যাচ্ছেনা।

আর অনেক প্রকাশনী এখনো কিছু বই আনেনি।ফারুক আজাদ নামের এক লেখক আওয়ার ইসলামকে বলেন মেলায় অনেক বই এসেছে তবে এখনো প্রথমদিক তাই জনসমাগম লক্ষ্য করার মতো নয়। আশা করছি ২/৩দিন পর বইপ্রেমীদের মিলন মেলা হবে।এদিকে মেলাকে ঘিরে রয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্হা।

-এটি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *