বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘ভারতে মুসলিম শিক্ষার্থীদের হিন্দু ধর্মের প্রার্থনা পালনে বাধ্য করার প্রতিবাদ খেলাফত আন্দোলনের’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমিরে শরিয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী ভারতে মুসলিম শিক্ষার্থীদেরকে হিন্দু শাস্ত্রের সাংস্কৃতিক শ্লোক (প্রার্থনা) পালনে কেন্দ্রীয় বিশ্ব বিদ্যালয় গুলোর নির্দেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আজ বুধবার সকালে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরে জামিয়া নুরিয়ায় আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মুসলমানদেরকে হিন্দু ধর্মের রীতি-নীতি পালনে বাধ্য করা ভারতীয় সংবিধানের মূলনীতি ‘ধর্ম নিরপেক্ষতার’ সঙ্গে সাংঘর্ষিক। এ বে-আইনি সিদ্ধান্ত কিছুতেই মেনে নেয়া যায় না। মুসলমানদের উপর রাষ্ট্রীয় জুলুম বন্ধ না হলে মুসলমানগণ তাদেরে অধিকার রক্ষায় আজাদী আন্দোলনে নামতে বাধ্য হবে।

তিনি আরো বলেন, ভারত যেমনি ভাবে মুসলমানদেরকে গরু জবাই করার মত ধর্মীয় রীতি-নীতি পালনে বাধা দিচ্ছে তেমনি ভাবে অন্যধর্মাবিলম্বিদেরকে হিন্দুয়ানী সংস্কৃতি পালনে বাধ্য করছে।

যার ফলে নতুন করে ভারতে সাম্প্রদায়িক দাঙ্গা- হাঙ্গামা শুরু হতে পারে। তিনি এ অন্যায় ও অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য ভারতের কেন্দ্রীয় সরকারের প্রতি জোর দাবি জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, শায়খুল হাদিস আল্লামা সুলাইমান নোমানী, নায়েবে আমীর মাওলানা হাজী ফারুক আহমদ, মাওলানা মুজিবুর রহমান হামিদী প্রমুখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ