শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদের ব্যাপারে যুক্তরাষ্ট্রের ভেটো ইসরায়েলে হামলা: ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা

কুরআন হিফজ করে রেকর্ড গড়লেন ইরাকের এ নারী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাসরার দক্ষিণে আল-মুদাইনা অঞ্চলে ১৯২৯ সালে হামাদিয়া জায়ায মুসা জন্মগ্রহণ করেন।

৯০ বছর বয়সে কুরআন করে তিনি প্রমাণ করলেন, মানুষের জীবনে বয়স শুধুমাত্র একটি সংখ্যা। ৬ বছর চেষ্টা করতে তিনি সম্পূর্ণ কুরআন হেফজ করেছেন। এত বয়সে তিনি সকল কষ্টকে অতিক্রম করে তিনি সম্পূর্ণ কুরআন হেফজ করে রেকর্ড করেছেন।

কুরআন হিফজ করার জন্য হজরত ইমাম হুসাইন রা. ফাউন্ডেশন আওতাধীন দারুল কুরআন এর পক্ষ থেকে ‘পবিত্র কুরআনের এক হাজার হাফেজ ও প্রশিক্ষণ’ প্রকল্প গ্রহণ করা হয়েছে। তিনি এই প্রকল্পে একজন সফল হাফেজ।

পবিত্র কুরআনের এক হাজার হাফেজ এবং প্রশিক্ষণ প্রকল্পের ক্লাসে নিয়মিত উপস্থিত হয়ে তিনি ৯০ বছর বয়সে সম্পূর্ণ কুরআন হেফজ করতে সক্ষম হয়েছেন।

উল্লেখ্য, এ প্রতিষ্ঠানের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হচ্ছে ‘এক হাজার হাফেজ’ প্রকল্প বাস্তবায়ন করা। এ পর্যন্ত ইরাকের বিভিন্ন শহরের জনগণ এই প্রকল্পে অংশগ্রহণ করে ৪৬০০ জন নরী ও পুরুষ কুরআনের হাফেজ হয়েছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ