বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘চাপের কাছে নত হবেন না, দুদকের চাপ সহ্য করার ক্ষমতা চাপওয়ালারও নেই’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চলমান দুর্নীতিবিরোধী অভিযানে ‘ভয় না পাওয়ার’ জন্য সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সরকারি-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোতে অব্যাহত অভিযানের মধ্যে আজ রোববার (২৭ জানুয়ারি) বিকেলে চট্টগ্রামে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন দুদক চেয়ারম্যান। চট্টগ্রাম সার্কিট হাউজে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশে বলেন, ‘আপনারা দুদককে ভয় পাবেন না। ভয়ের কিছু নেই। দুদক কোন ভয়ের বস্তু নয়। দুদকের একটি আইন আছে। সেই আইনে আপনি চাইলেও পালাতে পারবেন না। কিন্তু ততক্ষণ পর্যন্ত মামলা হবে না, যতক্ষণ আপনার বিরুদ্ধে কাগজপত্রে প্রমাণ পাওয়া না যায়। সেই কাগজপত্র যদি চাপওয়ালার কাগজপত্র হয়, তাহলে আপনি বেঁচে যাবেন। আবারও বলছি, চাপের কাছে মাথা নত করবেন না। কারণ চাপওয়ালা আপনাকে বাঁচাতে পারবেন না।’

দুদক চেয়ারম্যান আরো বলেন, আজকাল কাউকে ধরলে বলতে শুনি, চাপের মুখে পড়ে করেছি। কিসের চাপ! মুখের কথায় কোনো কাজ করবেন না। যিনি চাপ দেবেন, তাকে বলবেন দয়া করে লিখিত দেন। লিখিত দিলে এরপর আপনার আর কোনো ভয় নেই।

আপনি যত টাকার ক্ষতিই করুন, দুদক আপনার বিরুদ্ধে কোন মামলা করবে না। আর আপনি চাপ সহ্য করবেন কেন? আপনি তো কারও দয়ায় চাকরিতে আসেন নি। কিন্তু আপনি চাপে পড়ে অন্যায় করলে ওই চাপওয়ালা আপনাকে রক্ষা করতে পারবে না। কারণ দুদকের চাপ সহ্য করার ক্ষমতা চাপওয়ালারও নেই।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ